চট্টগ্রামে বাস-ট্রাকে ২৩ হাজার ইয়াবা, ধরা পড়লো কক্সবাজারের ৩ যুবক!

চট্টগ্রাম :


চট্টগ্রামের হাটহাজারী ও কর্ণফুলী এলাকা থেকে মিনিট্রাক ও যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ২৩ হাজার ইয়াবাসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

গ্রেপ্তাররা হলেন- টেকনাফ থানার খারাংখালীর মৃত মোহাম্মদ শরীফের ছেলে মো. আজিজুল হক (২৭), একই থানার উনচিপ্রাং গ্রামের মৃত ইদ্রিসের ছেলে মো. মেহেদী হাসান তানভীর (২৫) ও চকরিয়া থানার বাগানপাড়া গ্রামের মো. আব্দুল মতলবের ছেলে মো. রফিকুল ইসলাম (২৭)।

মঙ্গলবার (১০ মে) দুপুরে ও রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি জানান, গোপন সংবাদে জানতে পারি চট্টগ্রাম থেকে মিনিট্রাকে করে মাদক নিয়ে কয়েকজন যুবক হাটহাজারীর দিকে যাচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১০টায় হাটহাজারীর নতুনপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুই যুবককে গ্রেপ্তার করা হয়। এ সময় মিনিট্রাকের ভেতের বিশেষ কৌশলে রাখা ১৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। পরে মিনি ট্রাকও জব্দ করা হয়।

অন্যদিকে, ঈদ পরবর্তী কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী যাত্রী পরিবহনের আড়ালে ইয়াবা নিয়ে আসার খবরে একইদিন দুপুর আড়াইটায় অভিযানে যায় র‌্যাবের একটি টিম। এ সময় শাহ আমানত সেতুর টোল প্লাজার সামনে চেকপোস্ট বসিয়ে এক যুবককে আটক করা হয়। পরে বাসের ভেতর বিশেষ কৌশলে রাখা ৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, উদ্ধার ইয়াবার মূল্য ৭ লাখ টাকা। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।