কক্সবাজারে জোড়া খুনের ঘটনায় আটক দুই

কক্সবাজার প্রতিনিধি •

কক্সবাজার শহরের বাসটার্মিনাল এলাকায় ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে জোড়া খুনের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোরে কক্সবাজার সদরের খুরুশকুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঝিলংজা ইউনিয়নের পূর্ব লারপাড়ার আবদু খলিলের ছেলে জয়নাল আবেদীন (২৮) ও কামাল উদ্দিন (২৫)। এসময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত একটি চাকু এবং লোহার রড উদ্ধার করে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের পূর্ব লারপাড়া প্রাথমিক বিদ্যালয় এলাকায় ব্যাডমিন্টন খেলায় স্থানীয় আতিক নামের এক কিশোরকে মারধরকে কেন্দ্র করে স্থানীয় মনু ড্রাইভারের ছেলে কায়সার হামিদ (৩৫) ও নূরুল ইসলামের ছেলে সাঈদুল ইসলামকে (৩৩) ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করা হয়। এসময় মুফিজ উদ্দিন (২১) নামে আরও একজন আহত হন। তিনি একই এলাকার আব্দুস সাত্তারের ছেলে। তিনি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই জোড়া খুনের সঙ্গে কিশোর আতিক, তার ভাই কামাল, জয়নাল ও চাচাতো ভাই মিজান জড়িত বলে দাবি করেছেন নিহতদের স্বজনরা।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশের একাধিক টিম অভিযান শুরু করে। ঘটনাস্থল বাসটার্মিনাল এলাকার পূর্ব লারপাড়াসহ আশপাশের এলাকায় অভিযান চালিয়েও তাদের কাউকে গ্রেপ্তার করা যায়নি। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রাখা হয়। সেই ধারাবাহিকতায় ভোরেই খুরুশকুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী হত্যায় ব্যবহৃত চাকু ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশিকুর রহমান বলেন, মরদেহ দুইটি ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে বিকেল ৩টার দিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।