টেকনাফে ভুট্টো হত্যা মামলায় আট আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব!

নিজস্ব প্রতিবেদক •


টেকনাফের আলোচিত নুরুল হক ভুট্টো হত্যাকান্ডের সাথে জড়িত আটজন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

গত ১৬ মে তারিখে টেকনাফের মৌলভীপাড়া গ্রামে পা কেটে বিচ্ছিন্ন করে নুরুল হক ভুট্টোকে দুর্বৃত্তরা হত্যা করেছে। বিগত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধের জের ধরে এ হত্যাকান্ড সংঘটিত হয় বলে জানা যায়। নিহত ব্যক্তি টেকনাফের সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকার মৃত এজাহার মিয়ার ছেলে। এ প্রেক্ষিতে ভিকটিমের ভাই বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। বিষয়টি কক্সবাজার তথা সারাদেশে খুব আলোচনার সৃষ্টি করে।

বিষয়টি র‌্যাবের নজরে আসলে আসামী গ্রেফতারের জন্য র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল উক্ত মামলার এজাহারভুক্ত আসামী ১। সাইফুল ইসলাম (১৯), পিতা-জাফর আহাম্মদ, সাং-মৌলভীপাড়া, ইউপি-টেকনাফ সদর, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার* এবং উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত তদন্তেপ্রাপ্ত অন্যান্য আসামী *২। মোঃ শাকের (২২), পিতা-মৃত ইউনুস আলম; ৩। রমজান আলী (২৮), পিতা-মৃত আবুল কালাম; ৪। মোঃ আয়ুব (২২), পিতা-রশিদ আহমেদ; ৫। নুর কালাম (২০), পিতা-মোঃ হাশেম; ৬। ফরিদ আলম (২০), পিতা-আবুল কালাম সর্বসাং-মৌলভীপাড়া, থানা টেকনাফ, জেলা-কক্সবাজার; ৭। সৈয়দ আলম (৩৫), পিতা-হাজী মৃত কবির আহমেদ; ৮। ঈসমাইল (২৮),পিতা-মৃত মতিউর রহমান, উভয় সাং-মন্ডলপাড়া, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজারদের গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীদের পূর্বের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে নিশ্চিত করেন র‌্যাব- ১৫’র সহকারী পুলিশ সুপার সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ বিল্লাল উদ্দিন।