রোটারী ক্লাব চিটাগাং রয়েলস এর প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায়

সাংবাদিক কাজী আবুল মনসুরকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মাননা

নিউজ ডেস্ক#

রোটারিয়ানরা মানবতার মহান ব্রত নিয়ে বিশ্বব্যাপী মানবতার সেবায় কাজ করে চলেছেন। এটি বিশ্বব্যাপী এক অনুকরণীয় দৃষ্টান্ত। সমাজের ভাগ্য বিড়ম্বিতদের ভাগ্যোন্নয়নসহ তাদের আর্থ-সামাজিক উন্নয়নে রোটারি ক্লাবগুলো কাজ করে চলেছে। রোটারি ক্লাব অব চিটাগাং রয়েলসও তাদের কর্মকান্ডের মাধ্যমে এ ধারা অব্যাহত রেখেছে। এমন মানবতাবাদী সংগঠনের নেতৃত্ব দেওয়ার জন্য দীর্ঘদিন নিরলসভাবে কাজ চালিয়ে যেতে হয়, যা কাজী আবুল মনসুর সফলভাবে করেছেন। তার কাজের স্বীকৃতি স্বরূপ তিনি রোটারি ক্লাব অব চিটাগং রয়েলস এর সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে নবনির্বাচিত সভাপতি কাজী আবুল মনসুরের সম্মাননা অনুষ্ঠানে বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। সভাপতির বক্তব্যে প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের বর্তমান ব্যবস্থাপনা কমিটির কার্যকরী সদস্য কাজী আবুল মনসুর তার কর্মদক্ষতায় রোটারি ক্লাব অব চিটাগাং রয়েলস এর সভাপতি নির্বাচিত হয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি আত্ম মানবতার সেবায় আমাদের সাংবাদিক বন্ধুরা নিজেদেরকে নিয়োজিত রেখেছেন, যা সত্যিই প্রশংসনীয়। তিনি একজন সৎ ও মেধাবী সাংবাদিক হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবে নেতৃত্ব দিচ্ছেন। কাজী আবুল মনসুর চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি, দু’বার সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ক্লাবের নির্বাহী কমিটির সদস্য। মানবিকগুনাবলী সম্পন্ন সাংবাদিক হিসেবে কাজী মনসুর পরিচিত।

নিজের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে রোটারি ক্লাব অব চিটাগং রয়েলস এর নবনির্বাচিত সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী কমিটির সদস্য কাজী আবুল মনসুর বলেছেন, শুধুমাত্র পদ-পদবীর জন্য রোটারিয়ানরা কাজ করেন না। মানবসেবার মহান ব্রত নিয়েই তারা কাজ করেন। রোটারি ক্লাব অব চিটাগাং রয়েলস এর সভাপতি হিসেবে আমাকে অভিনন্দন জ্ঞাপন করায় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এই অনুপ্রেরণা নিয়ে ভবিষ্যতে জনকল্যাণে আরো অবদান রাখার অঙ্গিকার ব্যক্ত করেন কাজী আবুল মনসুর।

সভায় রোটারি ক্লাব অব চিটাগং রয়েলস এর নবনির্বাচিত সভাপতিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট দিয়ে বরণ করে নেন প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরীসহ ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ। প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেস চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক। এ সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ, প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, কার্যকরী সদস্য স ম ইব্রাহীম, স্থায়ী সদস্য আলীউর রহমান, আবুল হাসনাত, আফজল রহিম সিদ্দিকী, কুতুব উদ্দিন চৌধুরী, মো. ফরিদ উদ্দিনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।