আইসিটি স্পেশাল কেয়ার’র চড়ুইভাতি সম্পন্ন

ইমরান আল মাহমুদ:
কক্সবাজারের উখিয়া উপজেলার প্রাণকেন্দ্র কোর্টবাজার স্টেশনে অবস্থিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক আইসিটি স্পেশাল কেয়ারের বার্ষিক শিক্ষা সফর ও মিলনমেলা সম্পন্ন হয়েছে। এবারের শিক্ষা সফরের নাম দেওয়া হয়েছে “চড়ুইভাতি”।

সোমবার(২০ মার্চ) সকাল ১০টায় কোর্টবাজার থেকে রওনা হয়ে প্রথমে রামু স্বপ্নতরী তে প্রাকৃতিক মনোরম দৃশ্য উপভোগ করে সাবেক ও বর্তমান রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থী ও অতিথিবৃন্দ। ৪টি বাসযোগে ১৬৪জন শিক্ষার্থী,অভিভাবক ও অতিথি সাদা কালারের টি-শার্ট পরিধান করে আনন্দ উপভোগে মেতে উঠে। বাসে উঠার পূর্বে ছিলো সবার নাম যাচাই-বাছাই কার্যক্রম। সুশৃঙ্খল আয়োজনের মাঝখানে রামু থেকে নাইক্ষ্যংছড়ি উপবন লেকে পৌঁছে কিছুক্ষণ পর দেখা মিলে কালবৈশাখীর ঝড়ো হাওয়ার। ঝড়ে দুশ্চিন্তায় থাকলেও কিছুক্ষণের মধ্যে থেমে যায়। পরে র‍্যাফেল ড্র ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয় অত্যন্ত আনন্দ উল্লাসের সাথে।

আইসিটি স্পেশাল কেয়ারের প্রতিষ্ঠাতা জয় বড়ুয়া বলেন,” শিক্ষা সফর হচ্ছে শিক্ষার একটি অংশ। পড়ালেখার পাশাপাশি নতুন নতুন জায়গায় সফরের মাধ্যমে নানারকম অভিজ্ঞতা অর্জন করা যায়। আইসিটি স্পেশাল কেয়ারের এবারের আয়োজন ছিলো ১৫৫জন শিক্ষার্থী ও ৯ জন অভিভাবক ও অতিথি নিয়ে। শিক্ষার্থীদের ভ্রমণকে আনন্দময় করে তুলতে সর্বোচ্চ চেষ্টা ছিলো। সবকিছু সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। যারা সহযোগিতা করেছেন ভ্রমণকালীন সময়ে সবার প্রতি আইসিটি স্পেশাল কেয়ারের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।”