আবাসিক হোটেল থেকে ৬ রোহিঙ্গা নারীসহ আটক ৭

ডেস্ক রিপোর্ট – একটি আবাসিক হোটেল থেকে ছয় রোহিঙ্গা নারীসহ এক পাচারকারীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ভুয়া পাসপোর্টও জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে যশোরের বেনাপোলের আবাসিক হোটেল ‘সান সিটি’ থেকে তাদের আটক করা হয়।এ বিষয়ে জানতে চাইলে বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মো: মাসুদ করিম জানান, পাচারকারী মঞ্জুর আহম্মেদ তাদেরকে ভুয়া পাসপোর্টের মাধ্যমে ভারতে পাচার করার উদ্দেশ্যে বেনাপোলের হোটেল সান সিটিতে অবস্থান করছিল। খবর পেয়ে তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদের মধ্যে একজন পাচারকারী ও ছয়জন রোহিঙ্গা নারী রয়েছে। তাদেরকে পাসপোর্ট জালিয়াতি আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হবে।

আটকরা হলেন- আজিজ তাহারা (১৭), হাফিজা খাতুন (২০), শরিফা (১৯), মনজিদা খাতুন (১৫), সখিনা আক্তার (১৫), ইয়াসমিন আক্তার (১৮) ও পাচারকারী মঞ্জুর আহম্মেদ (৩৯)। রোহিঙ্গা নারীদের বাড়ি মিয়ানমারে। তারা কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা শিবিরে ছিলেন। আটক পাচারকারী মঞ্জুর আহম্মেদের বাড়ি চাঁদপুর জেলায়।

পুলিশ জানায়, বেনাপোল বাজারের আবাসিক হোটেল সান সিটিতে একদল রোহিঙ্গা অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল পোর্ট থানার এসআই লতিফের নেতৃত্ব সেখানে অভিযান চালিয়ে ছয় রোহিঙ্গা ও এক পাচারকারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। তাদের কাছে ভুয়া পাসপোর্ট পাওয়া যায়।