উখিয়া উপজেলা পরিষদ নির্বাচন:

আলোচনায় নৌকা প্রতীকের সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান বেবী

বার্তা পরিবেশক:


উপজেলা নির্বাচনকে সামনে রেখে উখিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুক্তিযোদ্ধার সন্তান কামরুন্নেছা বেবীকে নৌকা প্রতীকে দেখতে চায় ভোটাররা। ইতোমধ্যে শাহীন আক্তার বদি এমপির নির্বাচনী প্রচারনায় সবার নজর কেড়েছেন বেবী। দিন-রাত নিরলস পরিশ্রম করে উখিয়া উপজেলায় নৌকার সাংসদ প্রার্থীকে বিপুল ভোটে জয়ে অবদান রাখেন তিনি। তাই হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিনের সহধর্মীনি বেবীকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের যোগ্য প্রার্থী বলে মনে করছেন দলীয় নেতাকর্মীরা।

গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শাহীন বদির একনিষ্ট সহচর হিসেবে মাঠঘাট চষে বেড়ান বেবী। সে সুবাদে দলীয় নেতাকর্মীসহ ভোটারদের মনও জয় করে নেন। এরপর সবার সু-দৃষ্টিতে আসেন তিনি। এর আগে দীর্ঘদিন থেকে বেবী এমপি বদির পক্ষ থেকে এবং নিজ উদ্যোগে এলাকার দরিদ্র লোকজনকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। নৌকার সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী কামরুন্নেছা বেবী এবিষয়ে বলেন, দরিদ্র জনগোষ্টির সেবা করাই তাঁর লক্ষ্য। তাছাড়া গ্রামীণ জনপদের অবকাঠামো এবং আর্থ সামাজিক উন্নয়নের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গ্রাম হবে শহর’ কর্মসূচীর বাস্তব রূপদানে নিজের ইচ্ছার কথা ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, সমাজের শোষিত বঞ্চিত মানুষের পক্ষে বিশেষ করে নারী সমাজের সামগ্রিক উন্নয়নে আমি কাজ করতে আগ্রহী। সমাজে অর্ধেক পুরুষ আর অর্ধেক নারী। তাই নারী সমাজকে দক্ষ জন শক্তিতে পরিনত করার কোন বিকল্প নাই।

এদিকে উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের সম্ভাব্য প্রার্থী হিসেবে বেবীর নাম উঠে আসে। সচেতন ভোটারদের ধারনা এবারের নির্বাচনে তিনি হবেন অন্যতম শক্তিশালী ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী।