ফলোআপ

ঈদগাঁওতে দুদিনের ব্যবধানে ১১টি গরু চুরি : সবর্ত্রই আতংক

এম আবুহেনা সাগর,ঈদগাঁও

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওতে গরু চোর সিন্ডিকেট ফের মাথাচড়া দিয়ে উঠেছে। গেল দুই দিনের ব্যবধানে দু এলাকা থেকে এগারটি গরু চুরির ঘটনায় গরু ব্যবসায়ীসহ গ্রামাঞ্চলের লোকজনের মাঝে অজানা আতংক দেখা দিয়েছে।

১১ই অক্টোবর রাত বারটার দিকে ঈদগাঁও চান্দেরঘোনা থেকে ৭টি গরু চুরি হওয়ার পরের দিন ১২ অক্টোবর রাত চারটার দিকে ইসলামাবাদ ইউছুপেরখীল এলাকা থেকে আবারো ৪টি গরু চুরি হয়। চুরি হওয়া গরুর মালিক বাশঁঘাটার চাউল ব্যবসায়ী ইসমাইলের মতে,ফজরের আগে গরুর ঘর থেকে অস্বাভাবিক শব্দ শুনা যায়। এরই একটু পরে বের হলে বড় আকারের দুটি পালিত গরু আর নেই। একই সময়ে তার চাচাত ভাই গিয়াস উদ্দিনের গোয়াল ঘরেও হানা দেয় চোর দল। সেখান থেকেও দুটি গরু চুরি করে নিয়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার দিদারুল ইসলাম কক্সবাজার প্রতিদিনকে জানান,চোরদল ইউছুপেরখীল এলাকা থেকে ৪টি বড় গরু নিয়ে যায়। চুরি হওয়া গরুর আনুমানিক মুল্য সাড়ে চার লক্ষাধিক টাকা হবে বলেও জানায়।

তবে চুরি সংঘটিত হওয়ার পরপরই তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বার বার চুরির ঘটনায় এলাকায় গরু-মহিষ পালিত লোকজন চরম আতংকে রয়েছে। গরু চুরি প্রতিরোধ কল্পে পুলিশী টহলের জোর দাবী জানান এলাকাবাসী।