ঈদগাঁতে ধানের শীষের আবরণে আরফাত

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ::

মোঃ আরফাত উদ্দিন। কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের মধ্যম পোকখালী উত্তর পাড়া ৩ নং ওয়ার্ডের বাসিন্দা। কক্সবাজার-৩ আসনে ২৩ দলীয় ঐক্যজোট মনোনীত একক প্রার্থী লুৎফুর রহমান কাজলের ধানের শীষ প্রতীকের সমর্থনে ঈদগাঁও বাজারে প্রধান নির্বাচনী অফিস উদ্বোধন ছিল ১০ ডিসেম্বর সোমবার বিকেলে।

এ উপলক্ষে বিশাল মিছিলে ধানের শীষ (আস্ত ধানের ছড়া) নিজের গায়ের সবখানে জড়িয়ে দিয়ে ঢোল, তবলা, বাঁশি, হারমনিয়ামের তালে তালে, নেচে গেয়ে, মিছিলের মানুষকে প্রচুর আনন্দ দিয়েছেন। আস্ত ধানের শীষের কারুকাজে অভিভূত হয়ে প্রার্থী লুৎফুর রহমান কাজল নিজে মোঃ আরফাতকে পাঁচশ’ টাকা বকশিশ দিয়ে তাকে ধন্যবাদ জানান। মোঃ আরাফাত ও তার পরিবারের খোঁজ খবর নেন-লুৎফুর রহমান কাজল।

এতে খুশি হয়ে মোঃ আরফাতের আনন্দটা আরো কয়েকগুন বেড়ে যায়। তাঁর তৃপ্তি ছিল মিছিলের হাজার হাজার মানুষের পাশাপাশি স্বয়ং প্রার্থীরও সে দৃষ্টি আকর্ষণ করতে পেরেছে। মিছিল চলাকালে এই মোঃ আরফাতকে নিয়ে সেলফী আর ছবি উঠিয়ে ফেসবুকে দেয়ার হিড়িক পড়েছিল। মোঃ আরাফাত ছিল বিশাল মিছিলের উৎসাহ, উদ্দীপনার বাড়তি আকর্ষণ। প্রেরণা যুগিয়েছে অকাতরে।

এভাবে সন্ধ্যা নামা পর্যন্ত “ধানের শীষ মানুষ” সাজা মোঃ আরাফাতের ক্লান্তিহীন সরব পদচারনায় মুখর ছিল পুরো ঈদগাঁ বাজার এলাকা। সাবাশ আরাফাত। তোমার জন্য অজস্র ভালবাসা আর নিরন্তর দোয়া থাকল।