উখিয়ার মরিচ্যা বাজারে মাদকের ভয়াল থাবাঃ বিপদগামী হচ্ছে যুব সমাজ


নিজস্ব প্রতিবেদক :
উখিয়া মরিচ্যা বাজারের কয়েকটি স্পটে মাদকের ভয়াল থাবায় সমাজিক পরিবেশ কে বিপন্ন করে মাদকের অঙ্গরাজ্য পরিণত করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বিশেষ করে মরিচ্যা বাজারের দক্ষিন ষ্টেশন  এখন মাদকের জোয়ারে ভাসছে, সন্ধা নামার সাথে সাথে ইয়াবা ব্যবসায়ী ও সেবনকারীদের কোলাহলে জেগে উঠে অপরাধ জগতের কাল নাগিনী, যার ছোবলে তিলে তিলে বিপদগামী হচ্ছে এলাকার উঠতি বয়সের কিশোর,যুবক সমাজ থেকে কলেজ, বিদ্যালয়ে পড়ুয়া ছাত্ররা।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় স্হানীয় কিছু সিন্ডিকেট ভিত্তিক চিহৃিত মাদক ব্যবসা্য়ী রয়েছে, তারা পার্শ্ববর্তি দেশ মায়ানমার থেকে ইয়াবা, ১২% বিয়ার, হুইস্কি, গাজা,চোলায় মদ সহ বিভিন্ন মাদক দ্রব্য চোরাই পথে এনে মজুদ করে রাখে, এবং সন্ধা নামার সাথে সাথেই তা ছড়িয়ে পড়ে উপজেলার বিভিন্ন মাদকের হাটে, সেখান থেকে মাদক সেবীদের হাতে,যার ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছেনা ছাত্র- যু্বক সমাজ, যার ফলে এলাকায় চুরি, ডাকাতি ছিনতাই,রাহাজানি সহ বিভিন্ন অসমাজিক কর্মকান্ড  আশংকাজনক হারে বৃদ্বি পেয়েছে, প্রতিরাতে কোন না কোন বাড়িতে চুরি সংঘটিত হচ্ছে,গেরেস্তরা তাদের পুকুরের মাছ,গাছের নারকেল, সুপারী রক্ষা করতে রাতে পাহারা বসিয়ে নির্ঘুম রজনী পার করছে কিশোর সন্তানদের চিন্তায় অভিভাবক মহল রয়েছে চরম উদ্বিগ্ন।

স্থানিয়া সচেতন মহলের অভিযোগ মরিচ্যা বাজারের দক্ষিন ষ্টেশন কবরস্থান আশেপাশে প্রতিদিন বিকিকিনি হচ্ছে ভয়ংকর সব মাদক। ঐ এলাকার তোফাইল আহমদের পুত্র চিহ্নিত  মাদক সম্রাট সাহাব উদ্দিন, তার পুত্র  মুসলিম উদ্দিন,সাহাব উদ্দিনের দুই স্ত্রী, জুইন্নাবী, নিলু, মনিরের পুত্রর সোনা মিয়া, আদি রহমানের পুত্র, কামাল, নুর আহমদের পুত্র সাহাব উদ্দিন প্রকাশ শাফুলু, নজির আহমদের স্ত্রী লায়লা বেগম ও গুন্ডাইয়ার নেতুত্বে একটি শক্তিশালী মাদক সেন্ডিকেট পুলিশের নাকের ডগার নির্ভিগ্নে মাদকের হাট বসিয়ে দেশ ও সমাজের অপুরনী ক্ষতি করে চললেও পুলিশ প্রশাসন রয়েছে নীরব। 
সচেতন মহলের অভিমত মাদকের টার্নিং পয়েন্ট গুলো কে চিহৃিত করে ঐ সব এলাকাতে প্রশাসনে নজরদারী জোরদার করে লাগাম টেনে না ধরলে আগামীতে মাদকের ভয়াল থাবা তীব্র আকার ধারন করে দেশ ও জাতীর ভয়ানক পরিস্হিতির সৃষ্টি করতে পারে