উখিয়ার ২৭হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন

ইমরান আল মাহমুদ,উখিয়া:
উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে উখিয়া উপজেলার ১২থেকে ১৮ বছরের শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধক টিকা প্রদান শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত।

শনিবার(৮ জানুয়ারি) টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “উপজেলার ১২-১৮ বছরের শিক্ষার্থীদের মাঝে ফাইজার’র টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন উৎসবমুখর পরিবেশে দুটি স্কুলের দেড় হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান করা হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা সংক্রমণ রোধে শিক্ষার্থীদের আরও সচেতনতা অবলম্বন করে টিকা গ্রহণ করার অনুরোধ জানাচ্ছি।”

এসময় উপজেলা সহকারী কমিশনার(ভুমি) তাজ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. বদরুল আলম সহ অনেকে উপস্থিত ছিলেন।

দুপুরে টিকা কার্যক্রম পরিদর্শন করেন কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান। পরিদর্শন শেষে তিনি বলেন, শিক্ষার্থীদের মাঝে ফাইজার ভ্যাকসিন প্রদান কার্যক্রমে উখিয়া উপজেলার ১২-১৮বছর বয়সের শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান করা হচ্ছে। উপজেলা পরিষদ ও স্বাস্থ্য কমপ্লেক্সে ফাইজার ভ্যাক্সিনেশনের পরিবেশ অনুযায়ী শিক্ষার্থীদের এ টিকা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য বিভাগকে সব ধরনের দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। সরকারের নির্ধারিত সময়ের মধ্যে এ টিকা কার্যক্রম সম্পন্ন হবে বলে আশাবাদী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বদরুল আলম জানান,উপজেলার ৫৩টি স্কুল, মাদ্রাসা ও কলেজের প্রায় ২৭হাজার শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধক ভ্যাকসিন প্রদান করা হবে। শনিবার দুটি স্কুলের শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিন প্রদান করা হবে বলে জানা যায়।

উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রণ) ও করোনা ফোকাল পার্সন ডা. এহেচান উল্লাহ সিকদার জানান, শিক্ষার্থীদের মাঝে করোনা টিকা প্রদান কার্যক্রমের প্রথমদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি বুথ ও উপজেলা পরিষদে ৫টি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সে পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নিয়ে এ টিকা কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

এসময় উপজেলা সহকারী কমিশনার(ভুমি) তাজ উদ্দিন, উখিয়া স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন সহ অনেকে উপস্থিত ছিলেন।