উখিয়ায় ঘরের ভেতর মিললো গ্রেনেড বোমা,নিরাপত্তা জোরদার!

ইমরান আল মাহমুদ:
দিন দিন অস্থির হয়ে যাচ্ছে কক্সবাজারের উখিয়ার ক্যাম্পের পরিস্থিতি। প্রতিনিয়ত ঘটছে নানা ঘটনা। বেড়েছে গুলাগুলির ঘটনাও।

গতকাল শুক্রবার(৬ জানুয়ারি) উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ৮ ইস্টে গোলাগুলির ঘটনা ঘটে। দুষ্কৃতিকারীদের গুলিতে এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়। আহত রোহিঙ্গাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী।

তিনি জানান, শুক্রবার বিকেলের দিকে রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের গুলিতে এক রোহিঙ্গা আহত হয় এবং একটি গ্রেনেডও উদ্ধার করা হয়।

একই ঘটনার সত্যতা নিশ্চিত করে ক্যাম্পে দায়িত্বরত ৮ এপিবিএন’র সিনিয়র সহকারী পুলিশ সুপার(মিডিয়া) মো. ফারুক আহমেদ বলেন,” শুক্রবার দুপুরে ১০/১৫ জন দুষ্কৃতিকারী মুখে কালো কাপড় বাঁধা অবস্থায় ক্যাম্প-৮ইস্ট এর বি-৩৯ ব্লকে অবৈধভাবে প্রবেশ করে ০৮/১০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এসময় এফডিএমএন সদস্য মো.নবী (৩৮) (জখমি) অযু করা অবস্থায় ছিলো। গোলাগুলির শব্দ শুনে দৌঁড়ে পালানোর সময় তার বাম উরুতে ১টি গুলি লাগে। জখমীকে প্রথমে ব্র্যাক হাসপাতাল তথা হতে এমএসএফ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।”
৮ এপিবিএন’র এ কর্মকর্তা আরও জানায়,”জখমির ঘরের ভেতর ১টি গ্রেনেড সদৃশ্য বস্তু দেখা যাচ্ছে। ঘরটি এপিবিএন পুলিশ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ পূর্বক বেষ্টনী করে রেখেছে। গ্রেনেড সদৃশ্য বস্তুটি উদ্ধারসহ নিষ্ক্রিয় করার লক্ষ্যে বোম্ব ডিসপোজাল ইউনিটের সাথে যোগাযোগ করা হয়েছে। তারা এসে উদ্ধারের ব্যবস্থা ও পরবর্তী কার্যক্রম গ্রহণ করবেন। ক্যাম্প এলাকার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় পুলিশ টহল মোতায়েন আছে। অজ্ঞাত দুষ্কৃতিকারীদের নাম ঠিকানা সংগ্রহসহ গ্রেফতার প্রচেষ্টা অব্যাহত আছে। উক্ত বিষয়ে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।”