উখিয়ায় জালনোট প্রতিরোধকল্পে সচেতনতা মূলক ওয়ার্কশপ অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদক – কক্সবাজারের উখিয়ায় সোনালী ব্যাংকের উদ্যোগে শনিবার সকাল ১০ টায় উপজেলা অফিসার্স ক্লাবে জালনোট প্রতিরোধকল্পে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে জালনোট চক্রের সদস্যরা এলাকায় জালনোট ছড়ানোর সম্ভাবনা রয়েছে। এতে স্থানীয় জনগন, ব্যাংক ও সংশ্লিষ্ট আইনশৃংখলা বাহিনীকে সজাগ থাকাতে হবে।

অন্যতায় জালনোট চক্রকারীদের প্রতিরোধ করা কঠিন হয়ে পড়বে। কক্সবাজার সোনালী ব্যাংকের এসিষ্ট্যান্ড জেনারেল ম্যানেজার মোঃ নুরুল হকের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক চট্রগ্রাম অঞ্চলের যুগ্ন ব্যবস্থাপক ও রিসোর্স পার্সন মোঃ মোরশেদ আলম, উখিয়ার সহকারী কমিশনার (ভুমি) মোঃ ফখরুল ইসলাম, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের, উখিয়া সোনালী ব্যাংকের ম্যানেজার মঈনুল হাসান সৌরভ, উখিয়া সোনালী ব্যাংকের অফিসার মোঃ আলী হোসাইন সুমন।

সভায় বক্তব্য রাখতে গিয়ে উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের বলেন, রোহিঙ্গা আসার পর থেকে এ পর্যন্ত প্রায় ৬৫ হাজার জালনোট উদ্ধার করা হয়েছে এবং জালনোট সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে । এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তা – কর্মচারীগন ও স্থানীয় সচেতন মহলসহ প্রমূখ। উক্ত অনুষ্টানটি পরিচালানা করেন, কক্সবাজার সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপল অফিসার মোঃ রায়হানুল ইসলাম চৌধুরী।