উখিয়ায় পৃথক কর্মসূচিতে মহান মে দিবস পালিত

ইমরান আল মাহমুদ:
পহেলা মে দিবস উপলক্ষে উখিয়া উপজেলা শ্রমিকলীগের উদ্যোগে র‍্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালি বের হয়ে উখিয়া স্টেশনে পথসভায় মিলিত হয়। পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) সালেহ আহমদ। তিনি বলেন,” মহান মে দিবসের অনেক তাৎপর্য রয়েছে। এইদিনে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য জীবন পর্যন্ত বিসর্জন দেওয়া হয়েছিলো। আমাদের সবার উচিত শ্রমিকের ঘাম শুকানোর পূর্বে ন্যায্য মজুরি পরিশোধ করা। মালিক-শ্রমিক সবার মাঝে সম্প্রীতি বজায় থাকুক।”

পথসভা সঞ্চালনা করেন উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব মোহাম্মদ ইউনুছ। এসময় উপজেলা যুগ্ন আহবায়ক মোহাম্মদ সেলিম, মোহাম্মদ বুজরুছ মিয়া সহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একইদিন সকালে উখিয়া উপজেলা রাজমিস্ত্রী নির্মাণ শ্রমিক বহুমুখী সমবায় সমিতির উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা কোর্টবাজার দক্ষিণ স্টেশনে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি নুরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উদ্বোধক ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা সলিম উল্লাহ। বক্তব্য তিনি বলেন,” আজকে মহান মে দিবসে মালিক-শ্রমিক যেভাবে এক হয়েছে সেভাবে আজীবন এ ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকুক। সমবায় সমিতির সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিকদের ভুমিকা অপরিহার্য। সবার মাঝে সুসম্পর্ক বজায় থাকুক সে প্রত্যাশা।”
আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আলী জহির,জয়নাল উদ্দিন সহ অনেকে উপস্থিত ছিলেন।