অপেক্ষার প্রহর গুনছে উখিয়া -টেকনাফবাসী

উখিয়া-টেকনাফ আসনে কে হচ্ছে নৌকার মাঝি?

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে উখিয়া-টেকনাফ আওয়ামী পরিবার ও নেতাকর্মীদের মাঝে দেখা যাচ্ছে মিশ্র-প্রতিক্রীয়া। কারন নৌকার মাঝি হতে এই আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ২১জন নেতা দলীয় ফরম সংগ্রহ করছেন। ইতি মধ্যে বেশ কয়েকজন নেতা মনোনয়ন ফরম পুরন করে জমা দিয়ে ফেলেছেন। আবার অনেকে ফরম কিনেছেন কিন্তু জমা দেননি।

টেকনাফ উপজেলার আনাছে কানাছে দলীয় মনোনয়ন প্রত্যাশী নেতাদের যোগ্যতা অযোগ্যতা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।সরেজমিনে ঘুরে দেখা যায়, টেকনাফ পৌর-শহরের চায়ের দোকান গুলোতে নিজ পছন্দের প্রার্থী নিয়ে একজন আরেকজনকে চ্যালেন্জ ছুড়ে দিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক টেকনাফ উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের বেশ কয়েকজন আওয়ামীলীগ নেতা বলে বেড়াচ্ছেন তাদের প্রীয়নেত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমান এমপি আব্দুর রহমান বদিকে বাদ দিয়ে নতুন প্রার্থী উপহার দিবেন। তাদের দাবী বর্তমান এমপির বিরুদ্ধে মাদকের অভিযোগ রয়েছে।

পাশাপাশি তিনি বিগত ১০ বছরের ভিতর সরকার দলিয় নেতাকর্মীদেরকে তিনি সঠিক ভাবে কোন মুল্যায়ন করেন নাই। তারা আক্ষেপ প্রকাশ করে আরো বলেন, আমরা এই নেতার পরিবর্তন চাই। পরিশেষে আমাদের একটাই দাবী এমপি বদিকে বাদ দিয়ে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী যাকেই দেবে তার পক্ষে কাজ করে নৌকার বিজয় সু-নিশ্চিত করবো।

অপরদিকে টেকনাফ উপজেলার সাধারন ও হতদরিদ্র ভোটাররা তাদের প্রিয়নেতা আব্দুর রহমান বদিকে তৃতীয় বারের মত পুনরায় নৌকার মাঝি হিসাবে দেখতে চাই। সাধারন ভোটারদের দাবী তাদের প্রিয়নেতা আব্দুর রহমান বদি বিগত ১০ বছর সুখে-দুঃখে, আপদে বিপদে তাদের পাশে থেকে সার্বিক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। হতদরিদ্র মানুষের দাবী এমপি বদি তাদের অন্যদাতা। তারা আরো বলেন মনোনয়ন প্রত্যাশী নেতাদের মধ্যে গরীবের বন্ধু এমপি বদি জন-সমর্থনে সবার চেয়ে বেশী এগিয়ে আছে।

আবার ভোটারদের মাঝে অনেকেই ধারনা করছেন কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ এই আসনটি ভাগ্য নির্ধারণী আসন। এই আসনটি যে জয় লাভ করবে তার দল সরকার গঠন করবে। এর প্রমান অতীতে দেখা গেছে। একাদশ সংসদ নির্বাচনেও তাই মনে করছেন এই অঞ্চলের সাধারন মানুষ। এদিকে বর্তমান এমপি আব্দুর রহমান বদির মনোনয়ন ঠেকাতে জোট বেঁধে মাঠে নেমেছেন উখিয়া-টেকনাফের আ.লীগ নেতারা। এই প্রেক্ষাপট সামনে রেখে প্রায় নৌকার মনোনয় পেতে দৌড়ে রয়েছেন ২ ডজন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তথ্য সুত্রে জানা যায় মনোনয়ন যুদ্ধে এগিয়ে আছেন ৪জন তারা হচ্ছে বর্তমান এমপি বদি, সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলী,জেলা যুব লীগের সভাপতি সোহেল আহাম্মদ বাহাদুর,ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী। তাদের পাশাপাশি আ.লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে ব্যাপক প্রচারণা চালিয়ে উখিয়া-টেকনাফে বেশ আলোচনায় আরো বেশ কয়েকজন নেতা।

নতুন ভাবে নৌকার মনোনয়ন-প্রত্যাশী নেতারা সবাই উখিয়া-টেকনাফ থেকে ইয়াবার বদনাম মুছে দিবে বলে প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। তারা বিভিন্ন সভা সমাবেশে শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধরাবাহিকতা রক্ষায় আবারো নৌকায় ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান।এখন কথা হচ্ছে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকার কান্ডারী। সেই অপেক্ষার প্রহর গুনছে উখিয়া টেকনাফ উপজেলার সাধারন মানুষ ও আওয়ামী পরিবারের সদস্যরা।