এবার পিকনিক বাসে করে ইয়াবা পাচারকালে টেকনাফে আটক-৩

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল

টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর সদস্যদের অভিযানে পর্যটকবাহী একটি গাড়ীতে তল্লাশী করে ৮ হাজার ইয়াবাসহ ৩জন পাচারকারী আটক করতে সক্ষম হয়েছে।

তথ্য সূত্রে জানা যায়, ৩১ জানুয়ারী বিকাল ৪টার দিকে টেকনাফ মাদকদ্রব্য অফিসের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ বাহারছড়া ইউনিয়ন উত্তর শীলখালী মেরিন ড্রাইভ সড়কে অভিযান চালিয়ে টেকনাফ থেকে ঢাকাগামী পর্যটকবাহী J. B. Deluxe নামে একটি বাসে তল্লাশী করে ৮ হাজার ইয়াবা উদ্ধার ও ৩জন পাচারকারীকে আটক করেছে।

গ্রেফতারকৃত ব্যাক্তিরা হচ্ছে উক্ত গাড়ীর চালক বগুড়া কালাইপাড়া এলাকার আবুল কাসেম মন্ডলের পুত্র মোঃ মনজিল আলম (৩৪),একই এলাকার হেলপার মোঃ বকুল প্রামানিক,ইয়াবা পাচারে সহযোগীতাকারী টেকনাফ সদর ইউনিয়ন মহেশখালী পাড়া ৫নং ওয়ার্ড এলাকার সুত্রে আরো জানা যায়, এই ইয়াবা গুলোর নবী হোসেনের পুত্র সাথে জড়িত এবং পাচারে সহযোগীতাকারী মোঃ টেকনাফ সদর ইউনিয়ন মহেশখালী পাড়া ৫নং ওয়ার্ড এলাকার নবী হোসেনের পুত্র ইয়াবা কারবারী মোঃ আব্দুর রহিম(২০)।

তার আরেক সহযোগী একই এলাকার লাল মিয়ার পুত্র মোঃ ইসমাইল সু-কৌশলে পালিয়ে যায় বলে জানায় তারা। তবে তাদের ফেলে যাওয়া একটি মটর সাইকেল জব্দ করতে সক্ষম হয়েছে। এদিকে ইয়াবা পাচারে ব্যবহার হওয়া পর্যটকবাহী বাসটিও জব্দ করা হয়। এব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ সার্কেল উপ-পরিদর্শক বাদী হয়ে আটক আসামী ও পালিয়ে যাওয়া ১ব্যাক্তিসহ ৪জনকে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুসারে টেকনাফ মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসের সহকারী পরিচালক সোমেন মন্ডল।