উখিয়ায় এসএসসি ও দাখিলে প্রথম পরীক্ষায় অনুপস্থিত ৬২জন

ইমরান আল মাহমুদ:
সদ্য শুরু হওয়া এসএসসি,দাখিল ও ভোকেশনাল পরীক্ষার প্রথমদিনে উখিয়া উপজেলার ৬টি পরীক্ষা কেন্দ্রে প্রথমদিন অনুপস্থিত ৬২ জন পরীক্ষার্থী।

তার মধ্যে এসএসসিতে উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৮জন, উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২জন,পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৫জন,কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯জন পরীক্ষায় অংশগ্রহণ করেননি। দাখিলে রাজাপালং এমদাদুল উলুম ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ২৮ জন অনুপস্থিত ছিলেন।

তবে ভোকেশনালে ছিলো শতভাগ উপস্থিতি। প্রথদিনের পরীক্ষা শেষে এসব তথ্য নিশ্চিত করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম।

প্রথমদিন এসএসসি তে পরীক্ষার বিষয় ছিলো বাংলা প্রথম পত্র ও দাখিলে ছিলো কুরআন মজিদ ও তাজবিদ। পরীক্ষার্থীদের সকাল থেকে কেন্দ্রে আসতে দেখা যায়। নিজ নিজ আসন খুঁজে বের করে পরীক্ষায় অংশ নেন শিক্ষার্থীরা। প্রত্যেক কেন্দ্রে ছিলো পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। উখিয়া থানা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়। প্রথমদিন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

তবে কয়েকটি কেন্দ্রে বিদ্যুতের ব্যবস্থা না থাকায় তাৎক্ষণিক বিদ্যুৎ নিশ্চিত করার নির্দেশ প্রদান করেন ইউএনও। যানজট নিরসনে পর্যাপ্ত পুলিশ ও গ্রাম পুলিশ মোতায়েন করা হয় প্রত্যেক স্টেশনে।