এ কেমন মৃত্যু

আবদুল্লাহ আল আজিজ :

থেমে গেল একটি প্রাণ, খালি হলো আরো একটি মায়ের বুক। স্বপ্ন শেষ! হায়রে! মায়ের সামনে প্রিয় সন্তানের নিথর দেহ। নাড়া দিয়ে গেল সন্তানহারা মায়ের আহাজারী। সন্তানের জন্য কাঁদতে কাঁদতে মায়ের চোখের পানি শুকিয়ে গেছে। কেউ কি এই কান্না দেখে না?

ঘটনাটা আজ রোববার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার সময় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের আলী মোড় ষ্টেশনের নতুন গ্যাস পাম্পের সামনে ঘটে বলে জানা যায়। ঘাতক কক্সলাইন দ্রুত গতিতে এসে বাচ্ছাটিকে পিষে দিলে ছোট বাচ্ছাটির নাড়ি-ভূড়ি বের হয়ে আসলে সে ঘটনাস্থলে মারা যায়।

আর কত? সড়ক দুর্ঘটনা। আনাড়ি ড্রাইভারদের ভুলের কারণে আর কত জীবন যাবে এমন করে??

প্রতিদিন বাসা থেকে বের হয়ে রাস্তায় আসলে কেন জানি মনে হয় প্রাণটা হাতে নিয়েই হাটছি, কখন কিভাবে দূর্ঘটনা ঘটে যাবে তার হিসেব নেই। কেননা যা রাস্তার যে অবস্থা তা বলার মত না, একে তো রাস্তা খারাপ অন্য দিকে ড্রাইভারদের ভাব ভঙ্গি দেখলে মনে হয় যেন বিমান চালক একেক টা।

কক্সবাজার-টেকনাফ সড়কে গাড়ি চালানোর কোন নিয়ম নেই বললে চলে,যার যেমন ইচ্ছে সেভাবেই চালায়, কিন্তু তারা এক বারের জন্যেও ভাবতে চাইনা যে তাদের হাতে কত নিষ্পাপ প্রাণ সহসাই চলে যায়। কত মায়ের বুক খালি হয়ে যায়,কত বোন ভাই হারায়।

আসলে এক মায়ের কাছে সন্তানের প্রতি যে ভালবাসা যার মুল্য কেউ দিতে পারে না, এই মায়ের মনের অবস্থা যে এখন কেমন তা একটু হলেও অনুমান করুন সবাই। দেখবেন আপনার চোখেও জ্বল আসতে বাধ্য।