কক্সবাজারে পরীক্ষা কেন্দ্রে র‍্যাবের তীক্ষ্ণ নজরদারি

বিশেষ প্রতিবেদক :

এসএসসি ও দাখিল পরিক্ষায় কোন প্রকার অপপ্রচার না হওয়ার জন্য কক্সবাজারের পরীক্ষা কেন্দ্রতে র‍্যাবের তীক্ষ্ণ নজরদারি রয়েছে।

টেকনাফ র‍্যাব কমান্ডার (ভারপ্রাপ্ত) এএসপি মোঃ শাহ আলম জানান, এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস রোধে গোয়েন্দা নজরদারির পাশাপাশি সাইবার পেট্রোলিং ও আন্ডারকভার অপারেশন চলমান রয়েছে। প্রত্যেকটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মনিটরিংয়ে র‌্যাবের নজরদারি অব্যাহত থাকবে। প্রশ্নফাঁস রোধে কাজ শুরু করেছে র‌্যাব। কোনে ছাত্রছাত্রী যাতে প্রশ্নফাঁসের পেছনে দৌড়াদৌড়ি না করে সেক্ষেত্রে কঠোর নজরদারি রয়েছে।

গতবছরের মতো এবারো কোনো ধরনের অপপ্রচার দেখলে শিক্ষার্থীদের গ্রেফতার করা হবে। এর ফলে নবীন বয়সে কারো ক্যারিয়ার ধ্বংস হয়ে যাক আমরা চাই না। আশা করবো এ ধরনের অপকর্মে শিক্ষকরা জড়িত হবেন না।’ অভিভাবক ও ছাত্রছাত্রীদের শত প্রলোভনের মধ্যেও প্রশ্নফাঁসের অপচেষ্টা থেকে দূরে থাকার জন্য অনুরোধ জানান তিনি।

আর যে সমস্ত শিক্ষার্থীরা প্রশ্নফাঁস ও অপপ্রচারে জড়িত থাকবে তাদের সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আসা হবে।

তিনি জানান, অধিকাংশ ক্ষেত্রে প্রশ্নফাঁসের নামে অপরাধী চক্র শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। আমরা সেই সমস্ত জগন্য অপরাধে জড়িত থাকা ব্যাক্তিদেরকেও আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব সদস্যরা সজাগ আছি।