কক্সবাজারে প্রধান সড়কের পাশে পাথরের স্তুপ : দূর্ঘটনার শঙ্কা


সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল
কক্সবাজার পৌরসভার ৬নং ওয়ার্ড বিজিবি ক্যাম্প এলাকা সংলগ্ন প্রধান সড়কের উপরে পাথরের স্তুপ করে রেখেছে একটি মহল। ফলে যেকোন মুহুর্তে বড় ধরণের সড়ক দূর্ঘটনার আশংকা রয়েছে বলে দাবী সচেতন মহলের।

অন্যদিকে সড়কের উপর কিংবা ফুটপাতের উপর নির্মাণ সামগ্রী রাখা দন্ডনীয় আপরাধ হলেও সেটিও তোয়াক্কা করছেনা অসাধু ব্যক্তিরা। বুধবার বিকেলে সরেজমিন দেখা যায়, দীর্ঘদিন ধরে এভাবে সড়কের উপর পাথরের স্তুপে স্থানীয়দের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

একদিকে সড়কের পাশে কোন ফুটপাত নেই অন্যদিকে সড়কের উপর পাথরের বিশাল একটি অংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ায় যেকোন গাড়ির চাকা ব্লাষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সড়কের উপর ও ফুটপাতে ছড়িয়ে ছিটিয়ে পাথরের স্তুপ রাখায় জনদূর্ভোগ সৃষ্টি হচ্ছে। পাশাপাশি যেকোন মুহুর্তে দূর্ঘটনা ঘটারও শঙ্কা রয়েছে।

এমনকি পাথরের স্তুপের কারণে হেটে চলার জায়গাতো দূরের কথা গাড়ি চলাচলেও মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করে থাকে। না হয় যেকোন মুহুর্তে পাথরের কংক্রিট উপরে গাড়ি পিচলিয়ে উল্টে যেতে পারে।

মো. রফিক উদ্দীন নামে স্থানীয় এক বাসিন্দা জানান, এক ব্যক্তি মটরসাইকেল নিয়ে যাওয়ার সময় পাথরের কংক্রিটের চাকা ফেটে যায়। এমনিতেই ওই এলাকায় সড়কটি সংকীর্ণ তারমধ্যে আবার পাথরের স্তুপ। এভাবে সড়ক ও ফুটপাত দখল করে যাতে পাথর রাখা না হয় সেদিকে সজাগ রাখার আহবান জানান এলাকাবাসী। পাশাপাশি যে পাথর রয়েছে তা দ্রুত সরিয়ে নেয়ার ব্যবস্থা করার দাবীও সচেতন মহলের।