কক্সবাজারে ১৫ হোটেল ও রেস্তোরাঁকে দুই লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

ইমাম খাইর :

অতিরিক্ত ভাড়া আদায়, মূল্য তালিকা না টাঙ্গানো, পচা বাসি ও মেয়াদ উত্তীর্ণ খাবার পরিবেশনের অভিযোগে কক্সবাজার শহরের কলাতলী এলাকার ১৫ টি আবাসিক হোটেল ও খাবার রেস্তোরাঁকে দুই লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল আশরাফ জয়, সেলিম শেখ, ফারজানা প্রিয়াঙ্কার নেতৃত্বে পৃথক তিনটি টিম এ অভিযান চালায়।

অভিযানকালে দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল সী আলিফ, শামস প্লাজা, কক্সবীচ, হোয়াইট বীচ রিসোর্ট, জামান হোটেল এন্ড রেস্টুরেন্ট।

পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল আশরাফ জয় জানান, নিরিবিলি পয়েন্ট, সুগন্ধা ও কলাতলী পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের ৩টি দল এ অভিযান চালায়।

প্রতিটি আবাসিক হোটেল, মোটেল ও রিসোর্টে খাবারের মূল্য তালিকা না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে অর্থদণ্ড দেয়া হয়।
এছাড়া পচা বাসি খাবার রাখার দায়ে ১০টি রেস্তুরাঁকে জরিমানা করে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে, কক্সবাজারে আসা পর্যটক ও স্থানীয়দের অভিযোগ, কলাতলী এলাকার অধিকাংশ আবাসিক হোটেল ও খাবার রেস্তোরাঁয় অতিরিক্ত মূল্য নেয়া হয়। কোথাও নেই মূল্য তালিকা। পর্যটন মৌসুমে আবাসিক হোটেলগুলো যেন একেকটি কসাইখানা। পুরো এক বছরের আয় দুই-তিন মাসে করে নেয়ার ফাঁদ বসায় হোটেল মালিকরা। পর্যটন নগরীর সুনাম রক্ষায় প্রশাসনের অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছে পর্যটক ও স্থানীয়রা।