কক্সবাজারে ১ দিনে সড়কে প্রাণ গেল ৫ জনের

কক্সবাজার জার্নাল রিপোর্ট •

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক এবং কক্সবাজার-টেকনাফ মহাসড়কে পৃথক ৩ সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন।

বুধবার সকালে ও রাতে এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা ও উখিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া সদরের টিভি টাওয়ার সংলগ্ন স্থানে একটি ট্রাক ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১ জন নিহত হন এবং আরও ২ জন আহত হন। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার আধা ঘন্টা পর একটি অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় ২ জন নিহত হন।

ওসি সাইফুল ইসলাম তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেননি।

এর আগে সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত হন। সকাল সোয়া ৮টার দিকে চকরিয়ার বরইতলী বানিয়ারছড়া স্টেশনেরপাশে আমতলীতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে আমতলী পাড়ার মো. আরমান শাকিল (২৪) ও একই এলাকার খুরপাইনঝিরি গ্রামের মো. ইসমাইল সিদ্দিকী (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী গ্রীনলাইন পরিবহনের একটি বাস আমতলীতে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক আরমান শাকিল নিহত হন। গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেলের আরোহী ইসমাইল সিদ্দিকীকে স্থানীয়রা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিরিঙ্গা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন কান্তি রুদ্র বলেন, ‘দুর্ঘটনাকবলিত বাস ও মোটরসাইকেল জব্দ করে পুলিশ ফাঁড়িতে নেওয়া হয়েছে। বাসের চালক-হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এই ঘটনায় আইনগত প্রক্রিয়া শেষে নিহত ২ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মামলা দায়ের প্রস্তুতি চলছে।’