কক্সবাজারে ৪ আসনে প্রতীক পেলেন ২৮ প্রার্থী, নির্বাচনী প্রচারণা শুরু


সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার জেলার ৪ টি সংসদীয় আসনে ২৮ জন প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন। সোমবার (১০ ডিসেম্বর)উৎসবমূখর পরিবেশে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন এসব প্রার্থীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেন।

এর মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে ৮ জন প্রার্থী প্রতীক পেয়েছেন তাঁরা হলেন, আওয়ামীলীগ তথা সরকার দলীয় প্রার্থী জাফর আলম পেয়েছেন নৌকা প্রতীক, বিএনপির থেকে সালাহ উদ্দীন আহমদের স্ত্রী হাসিনা আহমেদ পেয়েছেন দলীয় প্রতীক ধানের শীষ, জাতীয় পার্টি থেকে মো. ইলিয়াছ পেয়েছেন দলীয় প্রতীক লাঙ্গল, বাংলাদেশ ওয়ার্কস পার্টি আবু মো. বশিরুল আলম পেয়েছেন হাতুড়ি, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. আলী আছগর পেয়েছেন হাতপাখা, বাংলাদেশ মুসলিম লীগ মো. ফয়সাল পেয়েছেন হারিকেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বদিউল আলম পেয়েছেন সিংহ ও স্বতস্ত্র প্রার্থী হিসেবে তানিয়া আফরিন পেয়েছেন মটর গাড়ি।

কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসন থেকে ৯ জন প্রার্থী প্রতীক পেয়েছেন তাঁরা হলেন, আওয়ামীলীগ তথা সরকার দলীয় প্রার্থী বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক পেয়েছেন নৌকা প্রতীক, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে আবু ইউসুফ মো. মনজুর পেয়েছেন মোমবাতি, গণফ্রন্ট থেকে আনসারুল করিম পেয়েছেন মাছ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ এইচ এম হামিদুর রহমান আযাদ পেয়েছেন আপেল, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে জসিম উদ্দীন পেয়েছেন হাতপাখা, বাংলাদেশ মুসলিম লীগ থেকে মো. শহীদুল্লাহ পেয়েছেন হারিকেন, ইসলামীক ফ্রন্ট বাংলাদেশ থেকে মো. জিয়াউর রহমান পেয়েছেন চেয়ার, জাতীয় পার্টি থেকে মো. মহিবুল্লাহ পেয়েছেন লাঙ্গল ও বিকল্প ধারা বাংলাদেশ থেকে শাহেদ সরওয়ার কুলা।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসন থেকে ৫ জন প্রার্থী প্রতীক পেয়েছেন তাঁরা হলেন, আওয়ামীলীগ তথা সরকার দলীয় প্রার্থী বর্তমান সাংসদ সাইমুম সরওয়ার কমল পেয়েছেন নৌকা, বিএনপি থেকে দলীয় প্রার্থী সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল পেয়েছেন ধানের শীষ, জাতীয় পার্টি থেকে মফিজুর রহমান পেয়েছেন লাঙ্গল, ইসলামী আন্দালন বাংলাদেশ থেকে মো. আমিন পেয়েছেন হাতপাখা ও বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট-(বিএনএফ) থেকে মো. হাছন পেয়েছেন টেলিভিশন।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে ৬ প্রার্থী প্রতীক পেয়েছেন তাঁরা হলেন, আওয়ামীলীগ তথা সরকার দলীয় প্রার্থী বর্তমান সংসদ সদস্য আব্দুর রহমান বদির সহধর্মিণী পেয়েছেন নৌকা প্রতীক, বিএনপি থেকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী পেয়েছেন দলীয় প্রতীক ধানের শীষ, জাতীয় পার্টি থেকে আবুল মনজুর পেয়েছেন লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. শোয়াইব পেয়েছেন হাতপাখা, ইসলামী ঐক্যজোট রবিউল হোসাইন পেয়েছেন মিনার প্রতীক ও বাংলাদেশ মুসলিম লীগ থেকে সাইফুদ্দীন খালেদ পেয়েছেন হারিকেন।
প্রতীক পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের মধ্যে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে।