কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে ঘুড়ি উৎসব

ইমরান আল মাহমুদ:
কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে ঘুড়ি উৎসবের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৬ মার্চ) বিকেলে সুগন্ধা পয়েন্টের বালিয়াড়িতে উৎসবের সূচনা করেন কক্সবাজার টূরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান। এরপরই আনুষ্ঠানিকভাবে উৎসবে অংশ নিয়ে বালিয়াড়িতে ঘুড়ি উড়িয়ে সবার সাথে আনন্দে মেতে উঠেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল।

পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন,” জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর ও রেড ক্রিসেন্টের উদ্যোগে অনুষ্ঠিত ঘুড়ি উৎসব পর্যটকদের ভ্রমণকে আরও উৎসাহী করে তুলবে। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ সবসময় কাজ করে যাচ্ছে।”

জেলা পরিষদের চেয়ারম্যান মার্শাল বলেন,”আমরা কক্সবাজার কে ব্র্যান্ডিং করে পৃথিবীর চারিদিকে সুনাম হোক সেটা চায়। তাই পর্যটকদের ভ্রমণ আরও আনন্দদায়ক করার জন্য ঘুড়ি উৎসব গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এমন একটি ব্যতিক্রমধর্মী আয়োজন করায় সংস্থা দুটিকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি পর্যটকদের আনন্দ উপভোগের সুযোগ করে দিয়ে কক্সবাজার কে বাংলাদেশের বুকে অনন্য পর্যটন কেন্দ্র হিসেবে রূপ নিতে যা যা দরকার সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে এসে সম্পন্ন করতে হবে।”
ঘুড়ি উৎসবে কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন,সহকারী পুলিশ সুপার মো. মিজানুজ্জামান সহ অনেকে উপস্থিত ছিলেন।