কানাডায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থী নিহত, আহত কুমার বিশ্বজিতের ছেলে

ডেস্ক রিপোর্ট •

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় আরও নিবিড় কুমার নামে আরও একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিতের একমাত্র সন্তান। মর্মান্তিক এই দুর্ঘটনার খবরে শিল্পী কুমার বিশ্বজিৎ ঢাকা থেকে টরেন্টোর উদ্দেশ্যে রওনা দিয়েছেন।
স্থানীয় সময় সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে দেশটির টরন্টোর ৪২৭ সাউথবাউনড হাইওয়ে ডানডাস স্ট্রিটে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— শাহরিয়ার খান, এঞ্জেলা বারৈ ও আরিয়ান দীপ্ত। আহত আরেক বাংলাদেশি শিক্ষার্থী নিবিড় কুমার দেকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ মর্মান্তিক দুর্ঘটনায় কানাডার বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

পুলিশ জানায়, টরন্টোর হাইওয়ে ৪২৭-এর ডানডাস স্ট্রিট ওয়েস্টে একটি গাড়ি দুর্ঘটনার শিকার হয়। এ সময় গাড়িটি অতিরিক্ত গতিতে চলছিল। সড়ক বিভাজকে ধাক্কা খেয়ে গাড়িটি উল্টে আগুন ধরে যায়। দুর্ঘটনার সময় গাড়িতে চারজন আরোহী ছিলেন। তাঁরা সবাই বাংলাদেশি। শিক্ষার্থী ভিসায় টরন্টোয় অবস্থান করছিলেন।

দুর্ঘটনাস্থলেই ২০ বছর বয়সী এক যুবক ও এবং এক যুবতী নিহত হন। এছাড়া আহত দুজনকে হাসপাতালে নেওয়া হলে সেখানে একজনের মৃত্যু হয়। হাসপাতালে যার মৃত্যু হয়েছে তার বয়স ১৭ বছর। হাসপাতালে ভর্তি অপর জন গাড়ির ২১ বছর বয়সী চালক। তবে পুলিশের পক্ষ থেকে হতাহত শিক্ষার্থীদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

তদন্তকারী কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুয়ায়ী, বেপরোয়া গতির কারণে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে। দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মীরা নিশ্চিত করেছেন, ঘটনাস্থলেই ২ জন মারা যান এবং আরও ২ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়া হলে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে সেখানে একজন মারা যান। এ ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ।