চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরির উদ্যোগ জাগো উখিয়ার

নিজস্ব প্রতিবেদক, উখিয়া :

রোহিঙ্গার কারনে ক্ষতিগ্রস্ত উখিয়া-টেকনাফের অধিকার ও অস্তিত্ব রক্ষার দাবিতে আন্দোলনের ডাক দেওয়া “জাগো উখিয়া” প্রাথমিকভাবে উখিয়া উপজেলার বেকারদের তালিকা প্রণয়ন কার্যক্রম শুরু করতে যাচ্ছে আজ রবিবার বিকালে।

গতকাল শনিবার (১৯ জানুয়ারী) সন্ধা ৭টায় উখিয়া নুর হোটেলের তৃতীয় তলায় আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

সংবাদকর্মী এম. সালাহ উদ্দিন আকাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজিবী এ্যাডভোকেট রিদুয়ানুল হক বাপ্পী, এতে সভাপতিত্ব করেন জাগো উখিয়ার মূখপাত্র তরুণ আইনজিবী শফিউল করিম মিঠু। বক্তব্য রাখেন- ফারুক আবির, হাসান এম তৌহিদ, মাহাবুব, ইমরান, ইব্রাহীম খান, জোসেফ, আরমান প্রমূখ।

সভায় বক্তারা বলেন- অধিকার ও অস্তিত্ব রক্ষায় আমরা ঐক্যবদ্ধ হয়ে উখিয়া-টেকনাফের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যেতে চাই। চাই সকলের সহযোগিতা।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় প্রাথমিকভাবে উখিয়া উপজেলার ব্যস্ততম প্রতিটি স্টেশনে বুথ বসিয়ে চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরী করার। রবিবার বিকাল ৫টায় উখিয়া স্টেশনে প্রথম বুথের উদ্বোধন করা হবে বলেও জানান বক্তারা।

উল্লেখ্য, রোহিঙ্গা আসার কারনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উখিয়া-টেকনাফবাসী তাই আমাদের অধিকার ও অস্তিত্ব রক্ষায় আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। গত বুধবার জেলা প্রশাসক কামাল হোসেনের কাছে দেওয়া ১০ দফা দাবি সম্বলিত স্মারকলিপির আলোকে তিনি রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিও এর চাকরিতে স্থানীয় (উখিয়া-টেকনাফ) চাকরি প্রত্যাশীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলপূর্বক অগ্রাধিকার দেওয়ার জন্য এনজিওগুলোর প্রতি নির্দেশ দেন।