দেশ ও জাতির কল্যাণে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে: এড. সরওয়ার

নিজস্ব প্রতিবেদক •

কক্সবাজারের রামুর ক্রিয়েটিভ এক্সপ্লোর ফোরাম ইলিশিয়া পাড়া জোয়ারিয়ানালার বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।

১৪ এপ্রিল (শুক্রবার) ফোরামের পরিচালক তৌহিদুল ইসলাম বারেকের সভাপতিত্বে ও সমন্বয়ক ইঞ্জিনিয়ার ফয়সাল করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের উপদেষ্টা কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের তরুণ আইনজীবী ইলিশিয়া পাড়ার কৃতি সন্তান অ্যাডভোকেট ওসমান সরওয়ার।

এসময় তিনি বলেন, দেশ ও জাতির কল্যাণে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তার জন্য আধুনিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে হবে। কারণ ধর্মীয় জ্ঞান মানুষকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করে। পাশাপাশি সমাজের ঐক্য ধরে রাখতে তরুণদের এভাবে সাংগঠনিক ভাবে ঐক্যবদ্ধ থাকতে হবে। এভাবে ঐক্যবদ্ধ থাকতে গেলে অনেক প্রতিবন্ধকতা আসবে সবকিছুকে বাদ দিয়ে এগিয়ে গিয়ে দেশ জাতির কল্যানে নিজেদের উজাড় করে দিতে হবে।প্রতিষ্ঠা করতে হবে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থা এতেই জীবন স্বার্থক।

ইফতার ও দোয়া মাহফিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উমর ইবনুল খাত্তাব নূরানী মাদ্রাসার সহকারি শিক্ষক রায়হান উদ্দিন, ত্রিদিপ খেলাঘর আসসের নেতা মোক্তার আহমেদ, ফোরামের সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম, ফিন্যান্স সম্পাদক যাওয়াদ ফরহাদ, সিনিয়র মেম্বার আবু সাহেল, সাদ্দাম হোসেন, জাহেদ হোসেন, আমিনুল হক, কায়সার ইকবাল, আমিনুল হক, নুরুল আলম সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ফোরামের সদস্য হাফেজ জাহেদুল হকের মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিলের সমাপ্তি ঘোষনা করা হয়।