জালিয়াপালংয়ে হেলপ কক্সবাজার কর্তৃক স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি •

উখিয়ার জালিয়াপালংয়ে হেলপ কক্সবাজার কর্তৃক আয়োজিত স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

২৫ অক্টোবর (রবিবার) উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ব্র্যাক-এর সহযোগিতায় হেলপ কক্সবাজার কর্তৃক আয়োজিত ‘স্থানীয় জনগোষ্ঠির জন্য মানবিক সহায়তা’ প্রকল্পের অধীনে ভূক্তভোগী নারী ও প্রতিবন্ধি ব্যক্তিদের জন্য স্বাস্থ্যসেবা সহায়তা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ ক্যাম্পের মাধ্যমে মোট ৬৩ জন ভূক্তভোগী নারী ও প্রতিবন্ধি ব্যক্তিকে ঔষধসহ বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে স্থাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জালিয়াপালং ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মাদ মুছাসহ আরো অনেকে।

এসময় ইউপি সদস্য হেলপ কক্সবাজারের এমন উদ্যোগকে প্রশংসা জানিয়ে বলেন, “ ৯নং ওয়ার্ডের অধিকাংশ মানুষ দরিদ্রসীমার নিচে বসবাস করায় এবং দূরবর্তী প্রত্যন্ত অঞ্চল হওয়ায় ভূক্তভোগী মানুষরা সহজে চিকিৎসা সেবা পান না। যার ফলে অনেককে অকাল মৃত্যু অথবা বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করছে। এই অবস্থায় হেলপ কক্সবাজারের এমন উদ্যোগ অতীব প্রয়োজনীয় এবং জনকল্যাণমূখী যা স্বাস্থ্যসেবার অভাব পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ কার্যক্রমটি অব্যাহত থাকবে বলে আমি দৃঢ় আশাবাদ ব্যক্ত করছি।” স্বাস্থসেবা পেয়ে এলাকার মানুষ খুবই খুশী।

উল্লেখ্য যে, প্রকল্পের মাধ্যমে এ স্বাস্থ্যসেবা কার্যক্রমটি ইতিমধ্যে ইউনিয়নের ৩টি ওয়ার্ডে সম্পন্ন হয়েছে এবং অবশিষ্ট আরো ৬টি ওয়ার্ডে সম্পন্ন হবে।