টেকনাফে এসএসসি ও দাখিল পরীক্ষা সম্পন্ন

টেকনাফে এসএসসি ও দাখিল পরিক্ষায় প্রথম দিনে অনুপস্থিত-১৩

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ

সারাদেশের ন্যায় টেকনাফ উপজেলায় ১৫টি স্কুলের ৩টি এসএসসি ও ১০টি দাখিল মাদ্রাসার পরিক্ষার্থীদের অংশগ্রহনে ৪টি কেন্দ্রে ১মদিন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। এতে স্কুল মাদ্রাসার ১৭৫২ জন পরীক্ষার্থীদের মধ্যে ১৩জন অনুপস্থিত রয়েছে।

জানা যায়, ২ ফেব্রæয়ারী সকাল ১০টায় উপজেলার ১৫টি নিম্মমাধ্যমিক স্কুলের জন্য ১নং টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪শত ৫৩জন পরীক্ষার্থীদের ২জন ছাত্র ও ২জন ছাত্রীসহ ৪জন অনুপস্থিত ছিল। পরীক্ষায় অংশ নিয়েছে ৪শত ৪৯জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ২শত ১৬জন এবং ছাত্রী ২শত ৩৩জন।

২নং হোয়াইক্যং আলি আছিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪শত ৪৯জন পরীক্ষাদের মধ্যে ১জন ছাত্রী অনুপস্থিত রয়েছে। পরীক্ষায় অংশ নিয়েছে ৪শত ৪৮জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ২শত ১৯জন এবং ২শত ২৯জন।

৩নং এজাহার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪শত ৩০জন পরীক্ষার্থীদের মধ্যে ৩জন ছাত্রী অনুপস্থিত রয়েছে। পরীক্ষায় অংশ নিয়েছে ৪শত ২৭জন। তাদের মধ্যে ছাত্র ২শত ৭৪ এবং ১শত ৫৩জন।

অপরদিকে উপজেলার ১০টি দাখিল মাদ্রাসার একমাত্র দাখিল পরীক্ষা কেন্দ্র রঙ্গিখালী ফাজিল ৪শত ২০ জন পরীক্ষার্থীদের মধ্যে ৩জন ছাত্রী ও ২জন ছাত্রসহ মোট ৫জন অনুপস্থিত রয়েছে। পরীক্ষায় অংশ নিয়েছে ৪শত ১৫জন পরীক্ষার্থী তাদের মধ্যে ছাত্র ১শত ৮৩জন এবং ছাত্রী ২শত ৩২জন।

এসএসসি, দাখিল পরীক্ষার ১ম দিন কঠোর নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করা হয়েছে। উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা বিভিন্ন পরীক্ষার হল গুলো পরিদর্শন করেন।

উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার এই তথ্য নিশ্চিত করে বলেন, সারা দেশের ন্যায় সরকারী নির্দেশনা মোতাবেক শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষার ১ম দিন অতিবাহিত হয়েছে।