টেকনাফে গুলিবিদ্ধ লাশের পরিচয় মিলেছে

গিয়াস উদ্দিন ভূলু,কক্সবাজার জার্নাল

টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বীচ উপকূল থেকে গুলিবিদ্ধ একটি লাশ উদ্ধার করেছে পুলিশ। সুত্রে জানা যায়, নিহত ব্যাক্তি লোহাগাড়া পশ্চিম আমিরাবাদ এলাকার কামাল উদ্দিনের পুত্র। কি কারণে এই ন্যাক্কারজনক ঘটনার সুত্রপাতের আসল রহস্য কি তা এখনো জানা যায়নি।

৪ জানুয়ারী সকালে লোকজন টেকনাফের বাহারছড়া ইউনিয়ন নোয়াখালী পাড়া বীচ এলাকায় একটি গুলিবিদ্ধ রক্তাক্ত মৃতদেহ দেখতে পায়। এরপর এলাকাবাসী ঘটনাটি স্থানীয় মেম্বার মোঃ ইলিয়াছকে অবহিত করার পর মেম্বার বিষয়টি থানা পুলিশকে জানায়।

খবর পেয়ে বাহারছড়া পুলিশ ফাঁড়ির তদন্ত কর্মকর্তা আনোয়ার হোছনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ লাশটি উদ্ধার করে। অবশেষে ঘটনাটি বিভিন্ন অন-লাইন পত্রিকায় প্রকাশিত হওয়ার পর নিহত ব্যক্তি পরিচয় পাওয়া যায়। সে চট্টগ্রাম লোহাগাড়া পশ্চিম আমিরাবাদ এলাকার কামাল উদ্দিনের পুত্র সাজ্জাদ হোসেন ইমরান (২৫) সে চট্টগ্রাম কলেজের ১ম বর্ষের ছাত্র বলে পরিচয় নিশ্চিত হন। মৃতদেহটি পোস্টমর্টাম রিপোর্ট তৈরী করার জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়।

এদিকে নিহতের ভাই ইরফানের বন্ধু আমিরাবাদের স্থানীয় সাংবাদিক আরমান জানান, গত পরশু ২ জানুয়ারী সে কক্সবাজার আসবে বলে বাড়ি হতে বেরিয়ে আসে। ৪ জানুয়ারী সকাল ১১টারদিকে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্র কর্মকর্তা নিহত ইমরানের বাবা কামালের নিকট ফোনের পর অনলাইন নিউজ পোর্টালে ছবি দেখা ও ঘটনাস্থলে এসে তার মৃতদেহ সনাক্ত করে। তার শরীরের বিভিন্ন অংশে ৫টি বুলেটের আঘাত রয়েছে।

তবে কি কারণে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটল তা নিহতের পরিবারের সদস্যরা এখনো কিছুই জানতে পারেনি।

এই ব্যাপারে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, কোন সন্ত্রাসী গ্রুপ তাকে মেরে হয়তো এখানে ফেলে গেছে।

তিনি আরো বলেন এই ব্যাপারে টেকনাফ মডেল থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। পাশাপাশি উক্ত ঘটনাটির আসল রহস্য বের করার পর এই হত্যা কান্ডের সাথে যারা জড়িত তাদের বের করে আইনের আওতাই নিয়ে আসা হবে।