টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী বার্মাইয়া শামসু নিহত

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল


কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী শামসুল আলম প্রকাশ বার্মাইয়া শামসু নিহত হয়েছে।

রোববার দিবাগত রাতে নাফনদী সীমান্তের দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় দু’টি অস্ত্র, ১২ রাউন্ড গুলি ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ কক্সবাজার জার্নালকে জানান, বিপুল মাদক নিয়ে পাচারের উদ্দেশ্যে কয়েকজন ইয়াবা ব্যবসায়ী অপেক্ষমান থাকার খবর পেয়ে অভিযানে যায় পুলিশ। এসময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে মাদক পাচারকারীরা।

পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে নিহত হয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী শামসুল আলম প্রকাশ বার্মাইয়া শামসু। সে হ্নীলা পূর্ব সিকদার পাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। অভিযানে এসআই রাসেল, এএসআই, ফয়েজ ও আমির নামে তিনজন পুলিশ সদস্য আহত হয়েছে। এসময় নিহত শামসুর মৃতদেহের পাশ থেকে দু’টি দেশীয় তৈরী অস্ত্র, ১২ রাউন্ড গুলি ও ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে প্রেরন করা হয়েছে।