অস্ত্র, ইয়াবা ও নিহতদের ব্যবহৃত একটি কাভার্ড ভ্যানও উদ্ধার

টেকনাফে র‍্যাবের সাথে ‘গুলাগুলিতে’ দুই ইয়াবা কারবারি নিহত

গিয়াস উদ্দিন ভূলু, টেকনাফ

টেকনাফে বন্দুকযুদ্ধে দুই মাদক পাচারকারী নিহত হয়েছে। বন্দুকযুদ্ধে ৩ র‌্যাব সদস্য আহত হলেও ঘটনাস্থলে ইয়াবা, বিদেশী পিস্তল, ওয়ান শুটার গান,বুলেট উদ্ধার করা হয়েছে। এসময় ইয়াবা বহনকারী পরিত্যক্ত একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

জানা যায়, ৮ জানুয়ারী প্রথম প্রহর ২টা ৩০মিনিটের দিকে ১৪নং ব্রীজ এলাকায় টেকনাফ হতে শহরগামী একটি কাভার্ডভ্যান র‌্যাব স্থাপিত চেকপোস্ট অতিক্রম করে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা সামনে আসে। তখন গাড়ি থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন র‌্যাব সদস্যরা সরকারী সম্পদ ও আতœরক্ষার্থে গুলিবর্ষণ করে। এতে র‌্যাবের টেকনাফ ক্যাম্পের কর্পোরাল নুরুল ইসলাম, এএসআই মোহাম্মদ কাশেম, মোহাম্মদ রাশেদ আহত হয়েছে।

নিহত দু’জনের নাম সাব্বির হোসেন (২৫) ও হাফিজুর রহমান (৩৫)। সাব্বির বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বরবাড়িয়া গ্রামের মো. ইব্রাহীম শেখের ছেলে। আর হাফিজুর ঢাকার সাভার উপজেলার নগরকুন্ডা গ্রামের মো. আব্দুল মতিনের ছেলে।

কিছুক্ষণ পর মাদক পাচারকারী চক্র পিছু হটলে ঘটনাস্থল তল্লাশী করে ২টি অজ্ঞাত মৃতদেহ, ৪০হাজার ইয়াবা, ১টি বিদেশী পিস্তল , ১টি ওয়ান শুটার গান, ১১ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। এসময় মাদক বহনে ব্যবহৃত ১টি কার্ভাডভ্যান জব্দ করা হয়। উদ্ধারকৃত মৃতদেহ সমুহের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে।

টেকনাফ র‌্যাব ক্যাম্প কমান্ডার এএসপি মোঃ শাহ আলম জানান, মাদক বহনকারী গাড়িটি র‌্যাবের চেকপোস্ট অতিক্রমের পর থামানোর চেষ্টা করলে গাড়ীর ভিতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এর পর র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে এতে দু‘পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

উক্ত ঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হয় এবং ঘটনাস্থল হতে ২টি মৃতদেহ, ৪০ হাজার ইয়াবা, ১টি বিদেশী পিস্তল , ১টি ওয়ান শুটার গান, ১১ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। এসময় মাদক বহনে ব্যবহৃত ১টি কার্ভাডভ্যান জব্দ করা হয়।

মৃতদেহ সমুহের পরিচয় সনাক্ত করা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।