ট্যুরিস্ট পুলিশের প্রচেষ্টায় হারানো মোবাইল ফিরে পেল পর্যটক ফরহাদ!

ইমরান আল মাহমুদ:
কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকতে ভ্রমণে এসে নিজের ব্যবহৃত মোবাইল ফোন হারিয়ে দিকবেদিক ছুটোছুটি করে খুঁজতে থাকে ফরহাদ। কিন্তু কোথাও পাওয়া যায়নি। ঘটনাটি ঘটে গত সোমবার(১৩ মার্চ) বিকেলের দিকে। পরে বিষয়টি নিকটস্থ ট্যুরিস্ট পুলিশকে অবগত করেন ফরহাদ। বিষয়টি আমলে নিয়ে সম্ভাব্য বিভিন্ন জায়গায় সন্ধান করে ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করতে সক্ষম হয় ট্যুরিস্ট পুলিশ ইনানী জোনের কর্মরত সদস্যবৃন্দ।

উদ্ধার করা মোবাইলের মালিক কুমিল্লার লালমাই এলাকার মো. কামাল হোসেনের ছেলে ফরহাদ বিন রাহী’র কাছে হস্তান্তর করা হয়। এদিকে হারিয়ে যাওয়া মোবাইল ফিরে পাওয়ার পর পর্যটক ফরহাদ বলেন,”কক্সবাজার বেড়াতে এসে অনেক আনন্দে ছিলাম। ইনানী সৈকতে বেড়াতে গিয়ে অসাবধানতা বশত ব্যবহৃত মোবাইল ফোনটি হারিয়ে যায়। পরে বিষয়টি ট্যুরিস্ট পুলিশকে জানালে ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করে ফিরিয়ে দেয়। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের সহকারী পুলিশ সুপার শেহরিন আলম বলেন,”পর্যটকদের জানমালের নিরাপত্তা প্রদান করা আমাদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য। পর্যটকরা যাতে নিরাপদে ও নির্বিঘ্নে সমুদ্রের সৌন্দর্য উপভোগ করতে পারে সে ব্যাপারে আমরা সদা তৎপর রয়েছি এবং পর্যটকদের কাছ থেকে কোন অভিযোগ পাওয়া মাত্রই দ্রুততম সময়ের মধ্যে আন্তরিকতার সাথে সমাধান দেয়ার চেষ্টা অব্যাহত রাখি। এতে করে পর্যটকদের মূল্যবান সময়ের অপচয় রোধ হয় এবং সমস্যা সমাধান করার পরে পর্যটকগণ ট্যুরিস্ট পুলিশ এর প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন। পর্যটকদের সেবা প্রদান করায় আমাদের অন্যতম লক্ষ্য।”