তারুণ্য সোসাইটির বস্ত্র বিতরণ

 

20160913_015839

শফিউল্লাহ শাহীন – উখিয়ায় তারুণ্য সোসাইটির উদ্যোগে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে শিশুদের জন্য ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে দেখা গেল এই দৃশ্যটি ।

” শিশুদের একটু খানি হাসি অনেক খানি দামি” এই স্লোগানকে সামনে রেখে গত ১২ই সেপ্টেম্বর সোমবার সকালে উখিয়া উপজেলার কোটবাজারে এন.আলম শফিং কমপ্লেক্স এর দ্বিতীয় তলায় তারুণ্য সোসাইটি প্রায় অর্ধ শতাধিক ছিন্নমূল পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরন আয়োজন করে। ধনী গরীব সকল ভেদাভেদ ভুলে ব্যাপক উৎসাহ উদ্দিপনায় ছোট ছোট ছেলে মেয়েরা নতুন কাপড় পাওয়ার আনন্দে ব্যস্থতা ছিল দেখার মতো। শিশুদের মধ্যে কারো রুক্ষ কারো নরম তুলতুলে হাতে সমান তালে বস্ত্রের প্যাকেট দেয় তারুণ্য সোসাইটির সদস্যরা। প্রতিবন্ধি শিশুদের পাশাপাশি ছিন্নমূল শিশুরাও খুব খুশি।

20160913_020234

শরিফ মাহমুদ শাহজাদার সভাপতিত্বে ও মেহেদী হাসান ছোটনের এর সঞ্চালনায় অনুষ্টিত হয়। এতে কোরআন তেলওয়াত করেন জুবাইরুল ইসলাম মানিক। ঈদ বস্ত্র বিতরন এর সার্বিক ব্যবস্থাপনায় ছিল তারুণ্য সোসাইটির একঝাঁক তরুণ-তরুণী। অনুষ্ঠানটি সফল করতে সহযোগিতা করেন সংগঠনের কার্য নির্বাহী সদস্য নুরুল আমিন,আবু রাশেল,মহিউদ্দিন সুমন প্রমুখ।

20160913_021016

এসময় উপস্থিত ছিলেন তারুণ্য সোসাইটির সভাপতি আবদুল্লাহ আল আজিজ, সহঃ সভাপতি রুমানা ইসলাম পুতুল, সাধারণ সম্পাদক: আবরার সাওন রোস্তম, সহঃ সাধারণ সম্পাদক: ইমরান ইমু, সাংগঠনিক সম্পাদক: হাসান মাহমুদ মেহেদী। সহঃ সাংগঠনিক সম্পাদক: শফিক উল্লাহ সায়েদ, অর্থ বিষয়ক সম্পাদক : মোঃ শামস আলম মানিক, অভ্যন্তরীণ যোগাযোগ বিষয়ক সম্পাদক জুবাইরুল ইসলাম মানিক ও মিশু বড়ুয়া এবং মহিউদ্দিন সুমন।

received_927057090733335

তারুণ্য সোসাইটির সভাপতি আবদুল্লাহ আল আজিজ জানান, এই সমাজটা আমাদের। এই সমাজ পরিবর্তনে তরুণ্য এগিয়ে আসতে হবে। শিশুরা জাতীর ভবিষ্যৎ। আমরা শিশুদের মাঝে কোন ভেদাভেদ চাই না। সকলেই সুন্দর ভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। আমাদের সমাজ ও রাষ্ট্র কাঠামোর অব্যাবস্থাপনার কারনে পথশিশুর উদ্ভব। আমরা আশার করি তরুণ সমাজ এগিয়ে এসে ব্যস্থতার মাঝে থেকেও তাঁদের জন্য কিছু করার মানসিক অবস্থা তৈরি করতে পেরেছে। এছাড়া অত্র সংগঠণের সাধারণ সম্পাদক আবরার শাওন রোস্তম বলেন,হয়তো অদূর ভবিষ্যতে কোন একদিন এই তারুণ্যের হাত ধরেই বদলে যাবে এই সমাজ কাঠামো। তারুণ্য সোসাইটি উদ্যোগে হত দরিদ্র পরিবারে পাশে দাঁড়িয়েছিলাম। আজ সকল শিশুদের নিয়ে কাজ করতে পেরে ভাল লাগছে। ইনশাআল্লাহ ভবিষ্যৎ সকলের সহযোগীতায় এধরনের কাজ অব্যাহত থাকবে।

20160913_021432
সমাপনী বক্তব্যে শরিফ মাহমুদ বলেন, গরীব পথশিশুদের নিয়ে কাজ করে যাবে এই সংগঠন। তাদের ভবিষ্যৎ যাতে সুন্দর ও সাবলীল হয় এই প্রচেষ্টা চালিয়ে যাবেন। বক্তারা আরো বলেন টাকা পয়সার অভাবে যে সব ছাত্র-ছাত্রীরা পড়ালেখা চালিয়ে যেতে অক্ষম তাদের ও দায়িত্ব নেওয়ার কথা বলেন। শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে সবাইকে সুশিক্ষিত হয়ে দেশ পরিচালনা করতে হবে।