রামুতে তিন শিক্ষক ও এক শিক্ষার্থী বহিষ্কার

রামু প্রতিনিধি •


এসএসসি-সমমানের পরীক্ষার তৃতীয় দিনে কক্সবাজারের রামুতে তিন শিক্ষক ও এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কেন্দ্র সচিব। নকলে সহায়তা এবং স্মার্টফোন ব্যবহার করায় তাদের বহিষ্কার করা হয়। রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা এ তথ্য নিশ্চিত করেন।

বুধবার (৩ মে) রামুর মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া মাদ্রাসার কেন্দ্রে আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালীন কেন্দ্র সচিব মেরংলোয়া রহমানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ রফিক তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃতরা হলেন, দক্ষিণ মিঠাছড়ি দাখিল মাদ্রাসার মানবিক বিভাগের ছাত্রী আকলিমা সুলতানা, কলঘর মহিলা মাদ্রাসার শিক্ষক হল পরিদর্শক খানে জাহান, রাবেতা মাদ্রাসার শিক্ষক জয়নাল আবেদীন ও রহমানিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষক মুজিবুর রহমান।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা জানান, পরীক্ষার্থী আকলিমা সুলতানাকে নকলে সহায়তার মাধ্যমে দায়িত্বে অবহেলার অভিযোগে দায়িত্বরত শিক্ষক খানে জাহান ও শিক্ষক জয়নাল আবেদিনকে বহিষ্কার করা হয়েছে। একইসাথে পরীক্ষার কক্ষে স্মার্টফোন ব্যবহার করার অভিযোগে শিক্ষক মুজিবুর রহমানকেও বহিষ্কার করা হয়।

রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ জানান, বহিষ্কৃত শিক্ষকরা এসএসসি ও সমমানের পরীক্ষার কোন পরীক্ষায় আর কক্ষ পরিদর্শক হিসাবে দায়িত্ব পালন করতে পারবে না। এছাড়া তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।