‘মেসি, তোমার জন্য অপেক্ষা করছি’, বার্তা সন্ত্রাসীদের!

স্পোর্টস ডেস্ক •

আর্জেন্টাইন ফুটবলপ্রেমীদের নয়নের মনি লিওনেল মেসি। তার হাত ধরেই ৩৬ বছর পর বিশ্বকাপ শিরোপা উৎসবে মেতে ওঠার উপলক্ষ পেয়েছে আলবিসেলেস্তেরা। সেই তাকেই হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। চিরকুটে বার্তাও পাঠিয়েছে, ‘মেসি, তোমার জন্য অপেক্ষা করছি আমরা’ লিখে!

রয়টার্স তাদের প্রতিবেদনে জানিয়েছে, রোসারিওর সান্তা ফে প্রদেশে গতকাল বৃহস্পতিবার সকালে মোটরসাইকেলে আসা দুজন ব্যক্তি মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুস্‌েসার পরিবারের মালিকানাধীন একটি সুপারমার্কেটে এসে গুলি ছুঁড়েছে। স্থানীয় গণমাধ্যমের খবর এবং মেয়রের উদ্ধৃতি দিয়ে তারা জানিয়েছে, ওই সন্ত্রাসীরা হাতে লেখা একটা চিরকুটও রেখে গেছে দোকানের দরজায়। সেখানে আর্জেন্টিনা অধিনায়ক এবং সাতবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসিকে হুমকি দিয়ে বার্তা লেখা আছে। ‘মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি, (পাবলো) হাভকিনও (মেয়র) একজন মাদক পাচারকারী, সে তোমাকে আগলে রাখতে পারবে না।’

সংগঠিত সন্ত্রাসী হামলাকে কার্যকরভাবে মোকাবেলা করতে না পারায় নিরাপত্তা বাহিনীকে দায়ী করেছেন হাভকিন। সাম্প্রতিক বছরগুলোতে গুরুত্বপূর্ণ বন্দর নগরীতে অপরাধ বেড়েছে। প্রতিদিন এ বন্দরে ডজন ডজন জাহাজ শস্য নিতে নোঙর ফেলে। ‘আমি রোক্কুসোদের সঙ্গে কথা বলেছি এবং তারা উদ্বিগ্ন।’, সুপারমার্কেটের বাইরে গণমাধ্যমকে বলেছেন হাভকিন। টিভিতে প্রচারিত ছবিতে দেখা যায়, রোক্কুস্‌সা পরিবারের যেখানে ব্যবসা রয়েছে, সেখানে গুলির খোসা পড়ে আছে।

ওই ভবনের সামনের অংশে ১৪টি গুলি ছোঁড়া হয়। দোকানটি বৃহস্পতিবার সকালে বন্ধ ছিল। সান্তা ফের নিরাপত্তা বিষয়ক মন্ত্রী ক্লাওদিও ব্রিল্লোনি গণমাধ্যমকে জানান, ওই হামলার কারণ সম্পর্কে কর্তৃপক্ষ দৃঢ়ভাবে কোনো কিছু অনুমান করতে পারছে না। প্রসিকিউটর ফেদেরিকো রেবোলা জানিয়েছেন, রোক্কুস্‌েসা পরিবারের কেউ পূর্বে কোনো হুমকি পাননি, রোসারিওর একটি গণমাধ্যম এটা জানিয়েছে।