প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদ


গত ৫ ডিসেম্বর কক্সবাজার থেকে প্রকাশিত স্থানীয় কয়েকটি পত্রিকাসহ বিভিন্ন অনলাইনে ‘ভারুয়াখালী থেকে ছাত্রসহ ৪ জন মাদক ব্যবসায়ী আটক’ শীর্ষ সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে।

সংবাদের একাংশে আমাকে মাদক ব্যবসায়ী বলে উল্লেখ করে সংবাদ প্রকাশ করা হয়েছে। আসলে আমি মাদক কি জিনিস তা কখনো দেখিনি। খাওয়া বা ব্যবসা করাতো দূরের কথা। আমি চট্ট্রগ্রাম শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ইন মেরিন ইঞ্জিনিয়ারিং শেষ করেছি মাত্র।

সংবাদের একাংশে আমার নামটি মাদক ব্যবসায়ী মাদক সেবনকারী বলে জড়িত করা হয়েছে। উক্ত সংবাদের একাংশে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যেপ্রণোদিত ও মানহানিকর। এলাকার একটি কুচক্রি মহল দীর্ঘদিন ধরে আমার বিরুদ্ধে উটেপড়ে লেগেছে। এধরণের সংবাদে প্রকাশে এলাকায় আমার মান-সম্মান ক্ষুন্নের পাশিপাশি চরম সমালোচনার সম্মুখীন হয়েছি। আমি একজন অধ্যয়নরত ছাত্র হিসেবে এধরণের সংবাদ প্রচার হওয়ায় এলাকায় আমি লজ্জিত।

প্রকৃত মাদক ব্যবসায়ী ও মাদক সেবনের বিরুদ্ধে আমিও সোচ্চার। যাচাই বাচাই করে যারা প্রকৃতপক্ষে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারী তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হউক সেটাই আমি চাই। প্রকাশিত সংবাদের একাশেংর প্রতি তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।
সংবাদটি নিয়ে সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য

অনুরোধ জানাচ্ছি।
প্রতিবাদকারী
মোহাম্মদ আতাউল্লাহ, পিতা-সাবের আহমদ, সাং- ঘোনার পাড়া, ভারুয়াখালী, কক্সবাজার সদর।