বর্ণাঢ্য আয়োজনে উখিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত

ইমরান আল মাহমুদ:
বর্ণাঢ্য আয়োজনে উখিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে। বুধবার(১৭ মে) উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহযোগিতায় নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয় হলরুমে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে সম্পন্ন হয়। আয়োজন করা হয় রচনা,বিতর্ক, নৃত্য পরিবেশন সহ ১৭টি প্রতিযোগিতার। এতে উপজেলা পর্যায়ে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিকেলে ঘোষণা করা হয় ফলাফল। এসময় বিজয়ী প্রথম স্থান অর্জনকারীদের হাতে সনদপত্র তুলে দেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) সালেহ আহমদ। এসময় উপজেলা একাডেমিক সুপারভাইজার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো. বদরুল আলম সার্বিক সহযোগিতায় ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সারাদেশের ন্যায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উখিয়া উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৭ টি প্রতিযোগিতা সম্পন্ন হয়। প্রতিযোগিতার মধ্যে রয়েছে ক্বেরাত,হামদ/নাত,বাংলা রচনা,বাংলা নির্ধারিত বক্তব্য, ইংরেজি রচনা, ইংরেজি বক্তব্য, বাংলা কবিতা, একক বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান,রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত,উচ্চাঙ্গ সংগীত, লোক সংগীত,জারী গান,নৃত্য (উচ্চাঙ্গ), নৃত্য(লোক) ও তাৎক্ষণিক অভিনয়। ক্বেরাত প্রতিযোগিতায় প্রথম হয়েছে রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাসার ছাত্র মোহাম্মদ আবু ছাদেক৷ হামদ বা নাত প্রতিযোগিতায় প্রথম হয়েছে ঐ মাদ্রাসার ছাত্র মোহাম্মদ ইমরান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক লুৎফুর রহমান মানিক, উত্তর বড়বিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদ্দাম হাসমী সহ অনেকে উপস্থিত ছিলেন।