বল ভেবে লাথি,ককটেল বিস্ফোরণে ২ শিশু জখম

মুন্সীগঞ্জের শ্রীনগরে কুড়িয়ে পাওয়া একটি বস্তু নিয়ে খেলা করছিল দুই শিশু। বল ভেবে বস্তুটিতে লাথি দিলে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে গুরুতর জখম হয় তারা।

স্থানীয়রা এগিয়ে এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে শিশু দুটিকে।

শুক্রবার দুপুরে উপজেলার মধ্য বাঘরা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলো- স্থানীয় দিনমজুর বাবুলের ছেলে মো. আবদুল্লাহ (৮) ও রুবেলের মেয়ে মারিয়া আক্তার (৭)। তাদের মধ্যে আবদুল্লাহকে আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর মিটফোর্ড হাসপাতাল ও মারিয়াকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান, মধ্য বাঘরার সাবেক ইউপি সদস্য আলেপ মিয়ার বাড়ির পাশে পড়ে ছিল লাল রঙের স্কচটেপ পেঁচানো গোলাকার বস্তুটি। সেখানে খেলা করছিল আবদুল্লাহ ও মারিয়া। তারা বস্তুটি কুড়িয়ে হাতে নেয় এবং বল ভেবে খেলা শুরু করে। এক পর্যায়ে সেটি বিস্ফোরিত হলে বিকট শব্দ হয়। এর পর শিশু দুটি জখম হলে কান্না শুরু করে। তখন তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ফারহানা আক্তার বলেন, অবস্থা গুরুতর হওয়ায় আহত শিশু আবদুল্লাহ ও মারিয়াকে ঢাকায় পাঠানো হয়েছে। তাদের দু’জনের হাতসহ বিভিন্ন স্থানে জখম হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. নুরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধারণা করা হচ্ছে, বিস্ফোরিত বস্তুটি পরিত্যক্ত ককটেল। এটি বিকট শব্দে বিস্ফোরিত হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।

শ্রীনগর থানার এসআই সামিউল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সেখান থেকে লাল রঙের স্কচটেপ উদ্ধার করা হয়েছে। বিস্ফোরিত বস্তুটি ককটেল না অন্যকিছু, তা খতিয়ে দেখা হচ্ছে।

©সমকাল.কম