মহেশখালীতে ৪ সংবাদকর্মীর উপর হামলা

এম বশির উল্লাহ, মহেশখালী •

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের ঢালায় গত রাত ১৩ জানুয়ারী, (আনুমানিক রাত ১১ টায়) একটি সামাজিক অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে মহেশখালীর ৪ সংবাদকর্মীর উপর হামলা হয়েছে। হামলার স্বীকার হওয়া ৪ সংবাদকর্মী হলেন- দৈনিক ইনানী প্রতিনিধি আ ন ম হাসান, জনকন্ঠ প্রতিনিধি ফারুক ইকবাল, আজকের কক্সবাজার বার্তার এম রুবেল, মেহেদির প্রতিনিধি মোহাম্মদ রিফাত।

সংবাদকর্মী আনম হাসান বলেন, গত রাত ১১ টায় শাপলাপুরে একটি সামাজিক অনুষ্ঠান থেকে আসার পথে শাপলাপুর ঢালা নামক স্থানে ১০/১২ জন মুখোশ পড়া সন্ত্রাসী অস্ত্র, রাম দা, লাঠি নিয়ে তাদের কে রাস্তায় গাড়ি থামিয়ে সংবাদকর্মীদের অস্ত্রের মূখে জিম্মি করে বিভিন্ন ভাবে টর্সার করে শারীরিকভাবে চরম লাঞ্ছিত মারধর করা হয়। এসময় তাদের মোবাইল, ক্যামরাসহ বেশ কিছু ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলা হয়।
এসময় উক্ত এলাকার এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে না লেখার এবং শাপলাপুরে আগামি তে প্রবেশ না করার হুমকিও দেয়। এটিকে তাদের উপর পরিকল্পিত হামলা বলেও দাবি করছেন তারা।

এদিকে ঘটনা জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিমত পোষ্ট করেন অনেকে। অপরদিকে মহেশখালীর সর্বস্থরের মানুষ এ ঘটনার সুষ্ঠু বিচার এবং অবৈধ অস্ত্রের উদ্ধারের দাবি জানিয়েছেন।
মহেশখালী থানার ওসি মোঃ আব্দুল হাই ঘটনার কথা স্বীকার করে বলেন, বিষয়টি শুনেছি তারা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।