মহেশখালীর ইউপি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই সম্পন্ন

কক্সবাজার জার্নাল ডেস্ক:
কক্সবাজারের মহেশখালী উপজেলার বড় মহেশখালী ও কালারমারছড়ায় আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে উপজেলার ২টি ইউনিয়নের রিটার্নিং অফিসার মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার বিমলেন্দু কিশোর পাল প্রার্থীদের উপস্থিতিতেই চেয়ারম্যান, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) উপজেলা সম্মেলন কক্ষে নির্বাচন যেন সংঘর্ষে রূপ না নেয় সেদিকে খেয়াল রাখতে প্রার্থীদের আহ্বান জানান মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন, এসময় আরো উপস্থিত ছিলেন..মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল হাই-পিপিএম, এএসআই শাহাদৎ, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ’সহ সরকারী ও বিভিন্ন ব্যংকের কর্মকর্তা বৃন্দ যাচাই-বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে উপজেলার ২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৩৪ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ে বড় মহেশখালী ইউনিয়নে ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মফিজুর রহমানের ব্যাংক ঋণ খেলাপি দায়ে বাতিল ও স্বামী আবদুল খালেকের ঋণ খেলাপি দায়ে স্ত্রীর ১,২ ও ৩ ওয়ার্ড়ের সংরক্ষিত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল। দুই ইউনিয়ন চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে ১৫৩ জনের মনোনয়ন পত্র বৈধ।

যে সকল প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদ্বয় আগামী তিনদিনের মধ্যে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল।

তিনি জানান, আগামী ২২ মে আপিল নিষ্পত্তি করার শেষ দিন। আগামী ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ মে। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করতে পারবেন। নির্বাচন আগামী ১৫ জুন বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্টিত হবে।
সিবিএন