সীমান্তে মালিক বিহীন ৭০ হাজার ইয়াবা উদ্ধার!

উখিয়া প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়ার পার্শ্ববর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউপির পশ্চিম আমবাগানে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অভিযান চালিয়ে মালিকবিহীন ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

রবিবার দেড়টার দিকে ঘুমধুম ইউপির পশ্চিম আমবাগানে নামক স্থান থেকে পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগ থেকে এ ইয়াবগুলো উদ্ধার করা হয়।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী রবিবার স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে।

উক্ত সংবাদের ভিত্তিতে অধিনায়কের সার্বিক দিক-নির্দেশনায় বাইশফাঁড়ী বিওপির একটি চৌকষ আভিযানিক টহল দল সীমান্ত হতে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ৩নং ঘুমধুম ইউপির পশ্চিম আমবাগান নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

পরবর্তীতে আনুমানিক দেড়টার দিকে কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল কর্তৃক তাদেরকে চ্যালেঞ্জ করা হলে মাদক চোরাকারবারীরা, তাদের সাথে থাকা ব্যাগ ফেলে দ্রুত জঙ্গলের মধ্যে দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৭০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে।