রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের বিদায়

এম.সালাহ উদ্দিন আকাশ, উখিয়া
কক্সবাজারের উখিয়ার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের দাফন সম্পন্ন করা হয়েছে। খয়রাতি পাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে তাকে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে শেষ বিদায় দেয়া হয়।

এসময় পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী ও পুলিশের একটি চৌকষ দল মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে গার্ড অব অর্নার প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন- ক্যাপটেন আব্দুস সোবহান, উপজেলা কমান্ডার পরিমল বড়ুয়া, মুক্তিযোদ্ধা মধূসুদন দে, মুক্তিযোদ্ধা সুলতান আহমদ, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য শাহাজাহান চৌধুরী, বিশিষ্ট সংবাদিক তোফাইল আহমদ, উখিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্থরের প্রচুর মানুষ জানাযায় অংশ নেন।

পুষ্পমাল্য অর্পণ ও গার্ড অব অনারের পর বৃহস্পতিবার বিকাল ৫টায় জানাযার নামাজ শেষে তাকে খয়রাতি পাড়া জামে মসজিদের কবরস্থানে দাফন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টা ৩০ মিনিটের সময় বার্ধক্য জনিত কারনে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৯ বছর।

মরহুমকে বিদায় জানাতে আসা তাঁর সহযোগী মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনরা বলেন, তিনি ছিলেন অত্যন্ত সাহসী একজন যোদ্ধা। জীবন বাজি রেখে তিনি অনেকগুলো অপারেশন সফলভাবে সম্পন্ন করেছেন। যুদ্ধকালীন সময়ে অনেকবার তিনি মৃত্যুর হাত থেকেও ফিরে এসেছেন। এবং দেশ ও সমাজের কল্যাণের জন্য কাজ করেছেন। মরহুমের আত্নার মাগফেরাত কামনা করে জান্নাত লাভের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

উল্লেখ্য, তিনি প্রাক্তন প্রধান শিক্ষক মাস্টার জাফর আলম, উখিয়া উপজেলা কৃষি কর্মকর্তা বদিউল আলম, কক্সবাজার সরকারী কলেজের অধ্যাপক মফিদুল আলমের গর্বিত পিতা।