র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত

ডেস্ক রিপোর্ট নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী হাসান (৩৮) নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। এ সময় অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধারের দাবি করেছে র‌্যাব। রোববার ভোরে শহরের আলামিন নগর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত হাসান শহরের দেওভোগ পানির ট্যাংকি এলাকার মৃত ইয়াছিন মিয়ার ছেলে। হাসানের বিরুদ্ধে তিনটি হত্যা, তিনটি অস্ত্র, ডাকাতি ও মাদকসহ বিভিন্ন অভিযোগে ২০টি মামলা রয়েছে। প্রতিটি মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলেন বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব-১১র সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন জানান, শহরের আলামীননগর এলাকায় একটি বাড়িতে অস্ত্রধারী সন্ত্রাসী হাসান বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ভোরে সেখানে অভিযান চালিয়ে বাড়িটি ঘিরে ফেলে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু হয়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ২০ মিনিট গুলি বিনিময়ের পর র‌্যাব বাড়ির দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে গুলিবিদ্ধ অবস্থায় হাসানকে পড়ে থাকতে দেখে।

পরে গুরুতর অবস্থায় তাকে নারায়ণগঞ্জ ১৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি জানান, বন্দুকযুদ্ধের সময় আলম ও আলামীন নামের দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে র‌্যাব ৪ রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল ও দুই হাজার পাঁচশ পিছ ইয়াবা উদ্ধার করেছে।

এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।