শ্রীলঙ্কাকে হারিয়ে দুরন্ত সূচনা বাংলাদেশি যুবাদের!

কক্সবাজার জার্নাল ডেস্ক:
যে কোনো টুর্নামেন্টে প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। যে কারণে ভারতের ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে শুরু হওয়া সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচটা জয় দিয়েই শুরুর কথা বলেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক তানভীর হোসেন।

প্রত্যাশিত সেই জয়টা বাংলাদেশ পেয়ে গেছে। সোমবার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বদলি খেলোয়াড় মিরাজ হোসেনের দর্শনীয় গোলে বাংলাদেশ ১-০ ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।

প্রথমার্ধে একাধিক ভালো সুযোগ তৈরি করে গোলের দেখা পায়নি বাংলাদেশের যুবারা। পঞ্চম মিনিটে প্রথম সুযোগটি নষ্ট করেছেন ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা। তিনি বক্সে ঢুকে শ্রীলঙ্কার গোলরক্ষক শেন বানুকা ক্রুসের গায়ে বল মেরে দেন।

২০ মিনিটে রফিকুল ইসলামের হেড বাইরে চলে যায়। ৩৩ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করে নোভা। ডান দিক থেকে উড়ে আসা ক্রসে নেওয়া তার শট বাইরে চলে যায়।

বাংলাদেশ প্রত্যাশিত গোলটি পায় ৭১ মিনিটে। শাহিন মিয়ার আড়াআড়ি পাস থেকে শাহিন মিয়া দুর্দান্ত শটে গোল করে দ্বিতীয়ার্ধে মাঠে নামা মিরাজুল।

এর আগে ৫১ মিনিটে শ্রীলঙ্কা পেয়েছিল তাদের প্রথম সুযোগ। শ্রীলঙ্কার ফরোয়ার্ড থেসান থুসমিকার জোরালো শট গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান।

সোমবার দিনের প্রথম ম্যাচে নেপাল ৪-০ গোলে হারিয়েছে মালদ্বীপকে। বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ২৭ জুলাই ভারতের বিপক্ষে।
জাগোনিউজ২৪