কক্সবাজার সরকারি কলেজের হীরকজয়ন্তীর অনুষ্ঠান নিয়ে হতাশা

ডেস্ক রিপোর্ট •

কসক হীরকজয়ন্তীতে অনিয়ম ও অব্যবস্থাপনার নানা অভিযোগ তুলেছেন অনেকেই। যা নিয়ে ইতোমধ্যেই সরব সামাজিক যোগাযোগ মাধ্যম। আয়োজক কমিটির অনেকেই তাদের ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন হতাশার কথা।

কক্সবাজার সরকারি কলেজের হীরকজয়ন্তীর আয়োজনে শনিবার সকাল ১১ টার দিকে টি শার্ট স্টলে টি শার্ট না পেয়ে স্টল ভেঙ্গে ফেলে বিক্ষুব্ধ অংশগ্রহনকারীরা। এছাড়াও কোটপিন,চাবির রিং, ব্যাগও পান নি অনেকেই।

আয়োজক কমিটি জানায়, সাড়ে ৬ হাজার পিস টি শার্ট আনা হয়েছে। বিতরনের সময় অনেকেই ৬/৭ টি টি শার্ট জোর করে নিয়ে ফেলায় এ সংকট তৈরী হয়।

এদিকে হীরকজয়ন্তীর আহবায়ক মেয়র মুজিবুর রহমান জানান, যারা পায়নি তাদের সবাই কে টি শার্ট দেয়া হবে, প্রয়োজনে ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।

আবার এদিকে খাবারের বেলায়ও অনিয়মের অভিযোগ তুলেছেন কেউ কেউ। খাবার না পেয়ে অনেকেই রেঁস্তোরায় খাবার খাওয়ার পোস্ট দিচ্ছেন ফেইসবুকে। হীরকজয়ন্তী উদযাপন পরিষদের প্রচার উপ কমিটির আহবায়ক মোহাম্মদ হোসাইন মাসু তার ফেইসবুক স্ট্যাটাসে লিখছেন, তার পরিবারের ১২ সদস্য খাবার না পেয়ে চলে গেছে।

আয়োজক কমিটি বলছে এক ব্যাচে ২ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা আছে। কিন্তু একসাথে সবাই খেতে আসলে বিশৃঙখলা হয়, পরে যা নিয়ন্ত্রণে চলে আসে।

এদিকে কসক হীরকজয়ন্তী নিয়ে সরব ফেইসবুক, সকলেরই একই অভিযোগ- অনিয়ম ও অব্যস্থাপনা।

তবে সবকিছুই কি আয়োজকদের দায় ও দায়িত্ব? অংশগ্রহনকারীদের একটি অংশ দায়িত্বশীল আচরণ না করায় এমন অবস্থা তৈরী হয়েছে বলে মনে করছেন অনেকেই।