সিলেটের শ্রীমঙ্গলে বাস থেকে ১৬ রোহিঙ্গা আটক

অনলাইন ডেস্ক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নারী, পুরুষ ও শিশুসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে থানা পুলিশ। আজ রবিবার সকালে শহরের চৌমুহনায় এনা পরিবহনের একটি বাস থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন ওয়াজ মিয়া (৩৩), মো. হাফিজুর রহমান (২৮), সৈয়দ আলী (২৭), মো. নুর মোস্তফা (১৮), ছুমুদা খাতুন (৫০) ফাতেমা খাতুন (৭০) রোকেয়া বেগম (২৮) আশরাফা বেগম (১৮), ইয়াসমিন আরা (১৮), নূর শাহেরা (১৪), সফুদা বিবি ( ১৪) জনুয়ারা বেগম (১২) ইয়াসমিন আরা (১০) আসমা বিবি (০৬) নরুল আমিন (০৮) ও মোহাম্মদ এরফান (০৪)।

পুলিশ জানায়, এই ১৬ জন রোহিঙ্গা চট্টগ্রাম থেকে এনা পরিবহনে করে মৌলভীবাজার যাচ্ছিল। ওই বাসে করেই এক পুলিশ কর্মকর্তা ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরছিলেন। তখন বাসে থাকা কিছু যাত্রীদের তার রোহিঙ্গা হিসাবে সন্দেহ হলে তিনি বিষয়টি মৌলভীবাজার পুলিশ কন্ট্রোল রুমে জানান। পরে শ্রীমঙ্গল থানার এসআই মো. জাকির হোসেন বাসটি থামিয়ে রোহিঙ্গাদের আটক করে থানায় নিয়ে যান। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে বলে জানায়।
শ্রীমঙ্গল থানার ওসি মো. জাহাঙ্গীর হোসের সরদার বলেন, আটককৃত রোহিঙ্গারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছিল। ধারনা করা হচ্ছে তারা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাবার উদ্দেশ্যে মৌলভীবাজার এসেছে। বর্তমানে তারা থানায় আছে। তাদেরকে পুলিশ স্কটের মাধ্যমে কক্সবাজারের উখিয়া ক্যাম্পে পাঠিয়ে দেয়া হবে।

বিডি প্রতিদিন