উখিয়ায় ভুয়া ডাক্তারকে অর্থদণ্ড!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •


কক্সবাজারের উখিয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা ডাক্তারী সনদ না থাকায় ও ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (১৮ এপ্রিল) দুপুর দেড়টার দিকে র‍্যাবের একটি আভিযানিক দল ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, মরিচ্যা বাজার নিউ মার্কেট এলাকায় সরকারী সনদ ব্যতীত রোগী দেখায় সানাউল্লাহ নামের এক ভুয়া শিশু বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবার প্রদানের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারলে তার চেম্বারকে সীলগালা করে ৭ দিনের জন্য সাময়িকভাবে বন্ধের নির্দেশ প্রদান করা হয়। সেই সাথে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে তারই মালিকানাধীন মাস্টার মেডিকল সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, অপরাধী ভুয়া শিশু বিশেষজ্ঞ ডাক্তার সানাউল্লাহ সঠিক কোনো ডাক্তারী সনদপত্র দেখাতে না পারায় তাকে ৭দিনের সময় দেয়া হয়। পরবর্তীতে প্রয়োজনীয় কাগজপত্র দিতে পারলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান, সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।