উপজেলা গেইটের সামনে চাঁদা না দেয়ায় দোকানের মালামাল ভাংচুর, লুটপাট

সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল

কক্সবাজার শহরতলীর উপজেলা এলাকায় চাঁদা না দেয়ায় উপজেলা বাজার সামনে উপজেলা ট্রেডার্স নামে একটি দোকানের মালামাল ভাংচুর ও লুটপাট চালিয়েছে চিহ্নিত দূর্বৃত্তরা। এ সময় বাধা দেয়ায় দোকানের মালিক দেলোয়ার হোসেনকে কিল, ঘুষি ও লাথি ও অস্ত্র ধরিয়ে নগদ টাকা লুটসহ প্রায় ২ লাখ টাকার মালামাল ও আসবাবপত্র নষ্ট করেছে। এ ঘটনায় কক্সবাজার সদর মডেল একটি থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ঝিলংজার দক্ষিণ ডিককুল এলাকার ফজল আহমদের ছেলে কুখ্যাত সন্ত্রাস ও চাঁদাবাজ ছৈয়দ আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী প্রকাশ্যে উপজেলা ট্রেডার্স এর মালিক দেলোয়ার হোসেন’র কাছ থেকে ২১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে একইদিন পুনরায় রাত সাড়ে ৭ টার দিকে চাঁদাবাজ ছৈয়দ আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী ছুরা, লোহার পাইপ লাঠি নিয়া উপজেলা ট্রেডার্স প্রতিষ্ঠানে এসে অকথ্য ভাষায় গালি গালাজ করে দাবিকৃত টাকা দিতে বলে বিভিন্ন ধরণের হুমকি ধমকি দিয়ে থাকে।

মালিক দেলোয়ার হোসেন টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে উক্ত সন্ত্রাসীরা একযোগে দোকানের মজুদ থাকা মূল্যবান মালামাল, ক্যাশ বাক্স, চেয়ার ভাংচুর করে। বাধা দিলে তাকে মারধর করে ক্যাশ বাক্স থাকা ৫০/৬০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। দেলোয়ারের শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে য়ায়। নগদ টাকা ও মালামাল ভাংচুরসহ ক্ষতি সাধিত হয়েছে মোট ২ লাখ টাকা মতো।