ফের ৬ রোহিঙ্গা উদ্ধারঃ ৫ দালাল আটক

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল

টেকনাফে বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ৬ জন রোহিঙ্গা নাগরিক উদ্ধার এবং নৌকাসহ সন্দেহভাজন ৫জন দালালকে আটক করেছে।

জানা যায়, মঙ্গলবার ভোর ৬টারদিকে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি সাবরাং খুরেরমুখ বিওপির অস্থায়ী চেকপোষ্টর হাবিলদার মোঃ তাজুল ইসলামের নেতৃত্বে একটি এবং ব্যাটালিয়ন সদরের বিশেষ একটি টহলদল মহেশখালীয়া পাড়া ও মাঠ পাড়ায় পৃথক অভিযানে বের হয়। মহেশখালীয়া পাড়া ঘাটে নৌকায় উঠার সময় বিজিবি জওয়ানেরা ঘেরাও করে ১জন দালাল ও ৪জন পুরুষ রোহিঙ্গা নাগরিক সাগর পাড়ে আসা নৌকা জব্দ করে মাঝিকে আটক করে।

টেকনাফ বিজিবি সদর দপ্তরের দটহলদল সকাল সাড়ে ৭টায় টেকনাফের মাঠপাড়ায় অভিযান চালিয়ে মোঃ এখলাসের পুত্র মোঃ মুন্নার বাড়ীতে অভিযান চালিয়ে মুন্নাসহ ৩ জন দালাল ও ২জন মহিলা রোহিঙ্গা নাগরিককে আটক করতে সক্ষম হয়।

মানব পাচারে সংশ্লিষ্ট দালালেরা হচ্ছে,টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়ার বশির আহমদের পুত্র মোঃ মনির (২৭), মোঃ নুরুল আবছার (৩৫), শাহপরীর দ্বীপ মিস্ত্রী পাড়ার ওলি আহমদের পুত্র মোঃ ইউনুস (৩২), দক্ষিণ পাড়ার মৃত নজির আহমদের পুত্র মোঃ আমিন (৪৯), মাঠ পাড়ার মোঃ এখলাসের পুত্র মোঃ মুন্না (৩৫) কে আটক করে।

আটক মানব পাচারকারী দালালদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ শেষে টেকনাফ থানায় হস্তান্তর এবং উদ্ধারকৃত রোহিঙ্গাদের স্ব স্ব ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।